সাতকানিয়ায় কৃষকের মরদেহ উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫৯

চট্টগ্রামের সাতকানিয়ায় আজিজু রহমান নামে এক কৃষকের মরদেহ উদ্ধার করেছে স্থানীয়রা। সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে উপজেলার নলুয়া ইউনিয়নের পশ্চিম নলুয়া এলাকায় আবদুল মজিদের পাড়া থেকে লাশটি উদ্ধার করা হয়।

আজিজুর রহমান ওই এলাকার আবদুল মজিদের ছেলে।

পরিবারের দাবি, পূর্ব শত্রুতার জের ধরে তাকে হত্যা করা হয়েছে। তবে পুলিশ বলছে, মরদেহের শরীরে আঘাতের কোন চিহ্ন পাওয়া যায়নি। স্বাভাবিক মৃত্যু নাকি খুন-বলা যাবে ময়নাতদন্তের পর।

পারিবারিক সূত্রে জানা গেছে, প্রতিদিনের মতো ভোর সাড়ে ৬ টার নিজ ক্ষেতে কাজ করতে যান কৃষক আজিজ। এর প্রায় ২ ঘণ্টা পর সকাল সাড়ে ৮ সময় একজন তাঁর স্ত্রীর মোবাইলে ফোন করে জানান লাশ ক্ষেতে পড়ে আছে। পরে সকাল ৯টার দিকে স্থানীয় রহিম নামের এক লোক আজিজকে মুমুর্ষ অবস্থায় দেখে স্থানীয় লোকজনকে খবর দেয়। খবর পেয়ে আজিজের ভাই আনোয়ার ও চাচাত ভাই বেলাল ঘটনাস্থলে গিয়ে আজিজকে উদ্ধার করে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক আজিজকে মৃত ঘোষণা করেন।

স্বজনেরা বলছেন, নিহত আজিজের সঙ্গে এলাকার কিছু লোকের পূর্ব শত্রুতা ছিল। আজিজকে তারা একবার একটি মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা করেছিল। শবে বরাতের পরের দিন সকালে লোকজন ঘুমে থাকবে, আজিজ প্রতিদিনের ক্ষেতে কাজ করতে আসবে। বিষয়টি মাথায় রেখেই আজিজকে খুনের পরিকল্পনা করা হয়েছে। নিহত আজিজ খুব শক্তিশালী তাকে দুয়েকজন মিলে হত্যা করা সম্ভব নয় বলেও জানান স্থানীয়রা। তাদের ধারণা, কমপক্ষে ১০-১২ জন লোক মিলে তাকে হত্যা করেছে। কচু ক্ষেতে পাওয়ার টিলার উল্টানোকে তারা ধস্তাধস্তির আলামত হিসাবেই ধরছেন।

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক আবু সাদাত বলেন, আজিজ নামের এক লোককে হাসপাতালে আনা হয়েছিল। তাঁকে মৃত অবস্থাতেই পাওয়া গেছে।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ প্রিটন সরকার বলেন, খবর পেয়ে আমরা কৃষক আজিজের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের  জন্য প্রেরণ করছি। এটি হত্যা নাকি স্বাভাবিক মৃত্যু তা রিপোর্ট আসলেই জানা যাবে।

এবিএন/দিাদারুল আলম/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ