উখিয়া ক্যাম্প থেকে অস্ত্র-গুলিসহ আরসার ৪ সদস্য গ্রেপ্তার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫২

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা আশ্রয়শিবিরে অস্ত্র ও গুলিসহ মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠী আরকান স্যালভেশন আর্মির (আরসা) চার সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযানে ছয়টি অস্ত্র, ৪৮ রাউন্ড গুলি ও হ্যান্ড গ্রেনেড জব্দ করা হয়।

আজ শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে উখিয়া রোহিঙ্গা আশ্রয় শিবিরের নিরাপত্তার দায়িত্বে থাকা ৮ এপিবিএন পুলিশের ব্যাটালিয়ন কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফর এ তথ্য জানান।

এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই ব্লকে এ অভিযান চালায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মোহাম্মদ আমিন (২৩), পেটান শরীফ (৪৩), আবুল কাশেম (৩৩) ও সৈয়দুর রহমান (২৫)। তারা জামতলী ১৫ নম্বর ক্যাম্পের বিভিন্ন ব্লকের বাসিন্দা ও আরসার সক্রিয় সদস্য।

অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফর বলেন, এপিবিএন পুলিশের গোয়েন্দা ইউনিট গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে আরসার একটি সন্ত্রাসী গ্রুপ জামতলী ক্যাম্পে নাশকতার পরিকল্পনা করার জন্য জমায়েত হয়েছেন। এই তথ্যের ভিত্তিতে এপিবিএনের একাধিক টিম জামতলী ক্যাম্পের ই ব্লকে অভিযান চালায়। এ সময় আরসার সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ার সময় চারজন গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, সন্ত্রাসীদের আস্তানায় তল্লাশি চালিয়ে ছয়টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ৪৮ রাউন্ড গুলি, হ্যান্ড গ্রেনেড ও অন্যান্য অস্ত্র সরঞ্জাম জব্দ হয়।

মিয়ানমারের রাখাইন রাজ্যের এই সন্ত্রাসী গ্রুপের সদস্যরা ক্যাম্পে বড় ধরনের নাশকতা ও অস্থিরতা সৃষ্টির পরিকল্পনা করছিল বলে জানান পুলিশের এই কর্মকর্তা। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ