পাঁচবিবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:০২

জয়পুরহাটের পাঁচবিবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এই দিবসে উপজেলা প্রশাসন, বিভিন্ন সামাজিক-রাজনৈতিক ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান নানান কর্মসূচী পালন করে। উপজেলা প্রশাসনের দিনব্যাপী কর্মসূচীর মধ্যেছিল স্মৃতিসৌধে রাত ১২.১ মিনিটে পুষ্পকস্তবক অর্পণ। সকাল সাড়ে ৭ টায় প্রভাতফেরী, সূর্যোদ্বয়ের সাথে সাথে বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষা, ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা-বাড়ীতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। 

এছাড়াও হাসপাতাল, এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশনসহ বিভিন্ন মসজিদ, মন্দির ও গীর্জায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। সকাল ১০টায় স্মৃতিসৌধে উপজেলা প্রশাসনের উদ্যোগে ভাষা শহীদদের জীবনী নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা সুলতানা। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মনিরুল শহীদ মুন্না। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র আলহাজ হাবিবুর রহমান হাবিব, সহকারি কমিশনার (ভূমি) মারুফ আফজাল রাজন, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহরাব হোসেন মন্ডল, থানার অফিসার ইনচার্জ ফয়সাল বিন আহসান। 

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্যানেল মেয়র নূর হোসেন, কাউন্সিলর মোসাইদ আল-আমিন সাদ ও বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন প্রমূখ।  

এবিএন/সজল কুমার দাস/জসিম/গালিব 

এই বিভাগের আরো সংবাদ