আজকের শিরোনাম :

প্রতিটি জেলাকে রেলসংযোগের আওতায় আনা হবে : রেলমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০২

রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি আজ শনিবার দুপুর সাড়ে ১২ টাকায় পার্বতীপুরে দেশের প্রধান রেলইঞ্জিন মেরামতের কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানার (কেলোকা)  পরিদর্শন করেন। এর আগে ভোরে তিনি কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে পার্বতীপুরে আসেন। সকাল ৯টায় তিনি সৈয়দপুর রেলওয়ে খানা পরিদর্শনে যান। কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানা পরিদর্শনকালে তিনি ডিজেল ইঞ্জিনের ভারী মেরামতের বিভিন্ন পর্যায়ের কার্যক্রম পর্যবেক্ষণ করেন। 

এ সময় তার সঙ্গে রেলমন্ত্রনালয়ের সচিব ড. মোঃ হুমায়ুন কবির, রেলওয়ে পশ্চিম জোনের জিএম অসীম কুমার তালুকদার, কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানার প্রধান নির্বাহী রফিকুল ইসলামসহ পাকশী-লালমনিরহাট উভয় ডিভিশনের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

পরিদর্শনকালে মন্ত্রী সাংবাদিকদের জানান কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানার জনবল সংকট নিরসন, সক্ষমতা অনুযায়ী উৎপাদন বৃদ্ধি, টিকেট কালোবাজারী রোধ ও সারাদেশের প্রতিটি জেলায় রেল সংযোগ স্থাপনে মাননীয় প্রধান মন্ত্রীর অগ্রাধিকার বাস্তবায়নের মধ্য দিয়ে রেলকে জনপ্রিয় ও লাভজনক প্রতিষ্ঠান হিসাবে গড়ে তোলার উদ্যোগ নেওয়া হবে। 

রেলবিভাগ সূত্রে জানা গেছে, পরিদর্শন কার্যক্রমের অংশ হিসাবে পর্যায়ক্রমে তিনি পার্বতীপুর রেলওয়ে স্টেশন, ঈশ^রদী লোকোসেড এবং বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের কার্যালয় (পাকশী) ও পাকশী রেলওয়ে কন্ট্রোল অফিস পরিদর্শন ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময়ে অংশ গ্রহণ করেন।  

এবিএন/এম এ জলিল সরকার/জসিম/গালিব 

এই বিভাগের আরো সংবাদ