মেহেরপুরে ২৩ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করল বিজিবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১৯

কুষ্টিয়া ও মেহেরপুর সীমান্তবর্তী এলাকায় গত এক বছর তিন মাসে অভিযান চালিয়ে মালিকবিহীন প্রায় ২৩ কোটি টাকার মাদকদ্রব্য জব্দ করেছে বিজিবির কুষ্টিয়া ব্যাটালিয়ন (৪৭ বিজিবি) এর জোয়ানরা।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিজিবির কুষ্টিয়া সদর দপ্তরের মিরপুরস্থ শহীদ কর্নেল শামসুল আরেফিন হলে আলোচনা সভা শেষে জব্দ করা মাদকদ্রব্য প্রশিক্ষণ মাঠে আনুষ্ঠানিকভাবে ধ্বংস করা হয়।

মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য ও মালিক বিহীন জব্দ করা মাদক ধ্বংস কার্যক্রমের উদ্বোধন করেন সদর দপ্তর বর্ডার গার্ড বাংলাদেশের অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আনোয়ার হোসেন।

এ সময় কুষ্টিয়া সেক্টর সদর দপ্তরের সেক্টর কমান্ডার ও উপমহাপরিচালক এমারাত হোসেন (পিবিজিএম) বলেন, মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির অংশ হিসেবে আমরা এই কার্যক্রম করেছি। এই ধারা অব্যহত থাকবে। যেকোনো মূল্যে আমরা দেশকে মাদকমুক্ত রাখতে বদ্ধপরিকর। এ বিষয়ে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুষ্টিয়া ব্যাটালিয়ন (৪৭ বিজিবি) অধিনায়ক (পিএসসি পরিচালক) লে. কর্নেল মো. আরিফুল হক।

১ নভেম্বর ২০২২ হতে ৩১ জানুয়ারি ২০২৪ তারিখ পর্যন্ত সময়ের মধ্যে কুষ্টিয়া ও মেহেরপুর জেলায় জব্দ করা মাদকসমূহের মধ্যে রয়েছে— ট্যাবলেট ৪৫০০ ফেনসিডিল- ৯ হাজার ৪৪২ বোতল, বিদেশি মদ- ৮ হাজার ৭৯৩ বোতল, ভারতীয় গাজা- ২৩৪.৪৮২ কেজি, হেরোইন- ২৭.৫৯৪ কেজি, ইয়াবা ট্যাবলেট- ১ হাজার ৭৮ পিস, ভায়াগ্রা- ৪৪৫ পিস, সিলডিনাফিল ট্যাবলেট- ২ লাখ ৮৪ হাজার ৩৬১ পিস, গরু মোটাতাজাকরণ ট্যাবলেট ১১ হাজার ১৩৮ পিস, ভারতীয় পাতার বিড়ি- ১ লাখ ৫৮ হাজার ৫০০ প্যাকেট, সাপের বিষ- ০.৫০০ লিটার, কারেন্ট জাল- ৩৭৯ পিস।

এ সময় কুষ্টিয়া ব্যাটেলিয়ান (৪৭ বিজিবি) কোয়াটার মাস্টার ও সহকারী পরিচালক জাকিরুল ইসলাম, কুষ্টিয়ার মিরপুর উপজেলা নির্বাহী অফিসার জহুরুল ইসলাম, মেহেরপুরের গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাদির হোসেন শামীম, কুষ্টিয়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক পারভীন আক্তার, কুষ্টিয়া সিপিসি- ১, র‌্যাব-১২-এর সহকারী পুলিশ সুপার কিশোর কুমার, কুষ্টিয়া মিরপুর পুলিশ সার্কেল মো. আব্দুল খালেক, মেহেরপুর অতিরিক্ত পুলিশ সুপার কামরুল আহসানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ