আজকের শিরোনাম :

হাটহাজারীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৫৫

হাটহাজারীতে পৃথক সড়ক দুর্ঘটনায় দিপক মিত্র (৬০) ও কামাল হোসেন (৩২) নামের দুই ব্যক্তি নিহত হয়েছেন। 

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিকালের দিকে উপজেলার মেখল ইউনিয়নের ইছাপুর বাজার সংলগ্ন এলাকায় এবং দুপুর দেড়টার দিকে উপজেলার ধলই ইউনিয়নের মুনিয়াপুকুর পাড়ের উত্তর পাশের বাদামতলস্থ এনজেড কমিউনিটি সেন্টারের সামনে চট্টগ্রাম খাগড়াছড়ি আঞ্চলিক মহাসড়কের উপর এ দুর্ঘটনা ঘটে। 

দুর্ঘটনায় নিহত ৩ সন্তানের জনক নগরীর "এলাইট সাপ্লাইয়ারস" নামক প্রতিষ্ঠানের ম্যানেজার দিপক মিত্রের বাড়ী কচুবাই হোয়াতলী পটিয়া উপজেলায় এবং ইছাপুর বাজার সংলগ্ন এলাকার দুর্ঘটনায় নিহত ট্রাক হেলপার ৪ সন্তানের জনক কামাল হোসেন পৌরসভার পশ্চিম দেওয়াননগরস্থ সন্দীপ পাড়া এলাকার কাঞ্চন মিয়ার পুত্র।

দুর্ঘটনাকবলিত সিএনজি চালিত অটোরিকশাচালক আবদুর রহমান ও স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, ফটিকছড়ি উপজেলার একটি মসজিদের জন্য আইপিএসএর ব্যাটারী নিয়ে নগরীর জুবলি রোড় থেকে সিএনজি যোগে ফটিকছড়ি যাওয়ার পথে উল্লেখিত স্থানে পৌঁছালে হাটহাজারীমুখী একটি বেপরোয়া গতির জীপ গাড়ি (চাঁদের গাড়ি) তাদের ফটিকছড়িমুখী সিএনজি চালিত অটোরিকশাটিকে চাপা দেয়। এতে অটোরিকশাটি দুমড়েমুচড়ে যায়। এ সময় অটোরিকশার চালকসহ ৩ জন যাত্রী গুরুতর আহত হয়। ঘটনার পর পর আশেপাশের লোকজন ছুটে এসে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দিপক মিত্রকে মৃত ঘোষণা করেন এবং গুরুতর আহত ফটিকছড়ি উপজেলার আবুল মনসুর চৌধুরী(৬৯) ও সিএনজি চালক ভোলা জেলার আবদুর রহমানকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে রেফার করেন। এদিকে দুর্ঘটনার পর পর ঘাতক চাঁদের গাড়ির চালক ও হেলপার পালিয়ে যায়।  

ঘটনার খবর পেয়ে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে আসা নিহত দিপক মিত্রের ছেলে অভিজিৎ এ প্রতিবেদককে কাঁন্নাজড়িত কন্ঠে বলেন, আমাদের গ্রামের বাড়ি পটিয়া হলেও চাকরীর কারনে বাবা আর আমি চট্টগ্রামে বাসায় থাকতাম। বাবাকে হারিয়ে এখন আমি এতিম হয়ে গেলাম।

এলাইট সাপ্লাইয়ারস এর মালিক বাবুল চৌধুরী এ প্রকিবেদককে জানান, নিহত দিপক মিত্র অনেক বিস্বস্থ এবং পুরানো ম্যানেজার ছিলেন। তাকে অনেক রিকোয়েস্ট করে গ্রাহক ফটিকছড়ি নিয়ে যাচ্ছি লেন। কিন্তু পথেই তার মৃত্যু হলো।

নাজিরহাট হাইওয়ে থানার ইনচার্জ আনিসুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে একুশে পত্রিকাকে বলেন, দুর্ঘটনাকবলিত যানগুলো জব্দ করা হয়েছে। আর এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।

এদিকে একইদিন বিকালের দিকে উপজেলার মেখল ইউনিয়নের ইছাপুর বাজেরর পশ্চিম পাশে হাটহাজারী রাঙ্গামাটি আঞ্চলিক মহাসড়কের পাশে একটি দাঁড়িয়ে থাকা ড্রাম ট্রাকের সাথে রাউজানমুখী একটি প্রাইভেটকারের সংঘর্ষের ঘটনায় দুমড়ে মুচড়ে যাওয়া কার এবং ট্রাকের যাত্রী স্বপন চাকমা ( ৩২), মেত্বাবংশ ভান্ত (৪৪), জ্ঞায়ান দীপ (৩২), কামাল (৩২),  হাবিবুর রহমান (৩৮) ও নজরুল (৩৫) নামের পাঁচজন গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদেরও প্রাথমিক চিকিৎসা দিয়ে চমেক হাসপাতালে পাঠিয়ে দেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যার দিকে ট্রাক হেলপার মো. কামাল হোসেনের মৃত্যু হয়। একই ঘটনায় আহত হেলপার হাবিবুর রহমান এ প্রতিবেদক কে মঙ্গলবার রাতে ৮ টার দিকে জানান, ট্রাকটি রাস্তার একপাশে দাঁড়িয়ে নষ্ট হয়ে যাওয়া চাকা মেরামত করার সময় হঠাৎ বেপরোয়া গতির রাউজানমুখী কারটি পেছনে এসে সজোরে ট্রাকটিকে ধাক্কা দিলে ট্রাকটি রাস্তার পাশের খাদে পড়ে যায়। এ সময় ট্রাকের নিচে চাপা পড়ে গুরুতর আহত হয় কামাল। 

চট্টগ্রাম আন্তঃজেলা রাঃখাঃরাঃ ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ ইলিয়াছ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জেনেছি কারের চালক নেশাগ্রস্ত ছিলো।

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প.প.ক. ডা: রশ্মি চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এবিএন/মো. আলাউদ্দীন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ