আজকের শিরোনাম :

আত্রাইয়ে রাস্তা নির্মাণে নিম্নমানের সামগ্রী, জনরোষে কাজ বন্ধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩০

নওগাঁর আত্রাইয়ে রাস্তা নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগে স্থানীয় জনগণের বাধার মুখে উপজেলা প্রকৌশল অধিদপ্তর কাজটি বন্ধ রাখতে বাধ্য হয়েছে। গত তিনদিন থেকে এ নিয়ে দফায় দফায় বৈঠক হলেও এর কোন সুরাহা হচ্ছে না। রাস্তায় নিম্নমানের কাজ নিয়ে এলাকার জনমনে ব্যাপক ক্ষোভ বিরাজ করছে।

সারেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার বিশা ইউনিয়নের ভাঙ্গাজাঙ্গাল থেকে নাটোর অভিমুখি রাস্তাটি বন্যায় বিধ্বস্ত হয়ে যায়। প্রতি বছর রাস্তাটি বন্যায় বিধ্বস্ত হওয়ায় এলাকার বিপুল সংখ্যক জনগোষ্ঠি যোগাযোগের ক্ষেত্রে অবর্ণনীয় দুর্ভোগের শিকার হয়। সম্প্রতি ওই রাস্তাটি নির্মাণের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর হতে দরপত্র আহবান করা হয়। সে অনুযায়ী প্রায় ১ কোটি ৫৯ লাখ টাকা ব্যয়ে প্রায় ২ কিলোমিটার রাস্তা নির্মাণের চুক্তি অনুযায়ী গত জানুয়ারী মাসে কাজ শুরু করা হয়। এদিকে কাজ শুরুর পরপরই স্থানীয় জনসাধারণ সেখানে নি¤œমানের ইট, খোয়া ও বালু ব্যবহারের অভিযোগ উত্থাপন করেন। গতকাল মঙ্গলবার সরেজমিনে গিয়েও দেখা যায় নিম্নমানের ইটগুলো বস্তা ভর্তি করে রাস্তার পাশে রেখে দেয়া হয়েছে। 

বিশা গ্রামের টোকন পাল, মেহের আলী, বাবলুসহ অনেকেই এই প্রতিবেদককে বলেন, এই রাস্তাটি একটি জনগুরুত্বপূর্ণ রাস্তা। রাস্তা নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের কারনে আমরা কাজটি বন্ধ করে দিয়েছি এবং দাবি জানিয়েছি কাজটি যেন সঠিক ভাবে করা হয়। 

সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন খান বলেন, রাস্তা নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের কারনে স্থানীয় জনগণ কাজটি বন্ধ্য করে দিয়েছেন। বিষয়টি আমি সংশ্লিষ্ট আত্রাই এলজিইডি কর্তৃপক্ষকে অবহিত করেছি। 

এ ব্যাপারে ওই প্রকল্পের দায়িত্বে নিয়োজিত উপ-সহকারী প্রকৌশলী (এলজিইডি) মনিরুল ইসলাম বলেন, আমাদের উপজেলা প্রকৌশলী রাস্তাটি পরিদর্শন করে কাজটি ভাল বলেছেন। স্থানীয় জনসাধারণের অভিযোগ সঠিক নয়। উপজেলা প্রকৌশলী ইমরান খানের সাথে তার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি একটি মিটিংয়ে আছেন বলে বক্তব্য দিতে অস্বীকৃতি জানান। 

এবিএন/রুহুল আমিন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ