আজকের শিরোনাম :

তিন ঘণ্টা বন্ধ থাকার পর উখিয়া সীমান্তে আবারও ব্যাপক গোলাগুলি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:৪৯

কক্সবাজারের উখিয়ার পালংখালীর থাইংখালীর রহমতের বিল সীমান্তে আবারও শুরু হয়েছে ব্যাপক গোলাগুলি। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ মুহুর্মুহু গুলির শব্দ ভেসে আসে সীমান্তের এপাড়ে। এ সময় মর্টারশেলের মতো ভারী অস্ত্রের শব্দও শোনা যায়। মঙ্গলবার রাত পালংখালীর থাইংখালী রহমতের বিলে থেকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রহমতের বিলের পাশের এলাকায় আনজুমান পাড়া বটতলী গ্রাম। সেই গ্রামের বাসিন্দা শামীম মোস্তফা জানান, গুলির শব্দে কান ফেটে যাওয়ার মতো অবস্থা হয়েছে। লোকজন ভয়ে বাড়ি থেকে বের হয়ে যাচ্ছে।

এদিকে মঙ্গলবার ভোর থেকে উখিয়ার রহমতের বিল সীমান্ত এলাকায় গোলাগুলি শুরু হয়। দীর্ঘ সময় ধরে চলা গোলাগুলি বন্ধ হয় বিকেল ৫ টার দিকে। তিন ঘণ্টা বন্ধ থাকার পর রাত ৮ টার দিকে আবারও শুরু হয়েছে। সীমান্তের এই পয়েন্ট দিয়ে অনুপ্রবেশ করে মঙ্গলবার সকালে ১১৪ জন মিয়ানমারের সামরিক বাহিনীর সদস্য, কাস্টমস অফিসার ও সীমান্ত রক্ষী বাহিনীর সদস্য আশ্রয় নেয় বিজিবির কাছে।

এদিকে মিয়ানমারে চলমান সংঘর্ষের জেরে উত্তেজনা চলছে বাংলাদেশ সীমান্তে। জান্তাবাহিনী এবং সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মির মধ্যে সীমান্ত এলাকায় সংঘর্ষ চলার কারণে বাংলাদেশে এসে পড়ছে মর্টারশেল ও গুলি। সোমবার মর্টার শেল বিস্ফোরিত হয়ে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের জলপায়তলী সীমান্তে দুজনের মৃত্যু হয়েছে। এমন পরিস্থিতিতে সীমান্ত এলাকার বাসিন্দাদের জন্য আশ্রয়কেন্দ্র খুলেছে বান্দরবান জেলা প্রশাসন।

বিজিবির নবনিযুক্ত মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী বলেছেন, মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের ঘটনা এখন পর্যন্ত পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। কোনোভাবেই রোহিঙ্গাদের বাংলাদেশের ভেতরে ঢুকতে দেয়া হবে না।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ