বালিয়াডাঙ্গীতে ১৩৬টি আমগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০৩

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের ডাঙ্গীপাড়া গ্রামের ইলিত চন্দ্র এর আম বাগানের ১৩৬টি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

ভানোর ইউনিয়নের ডাঙ্গীপাড়ার গ্রামের মৃত কালারাম চন্দ্র এর ছেলে ইলিত চন্দ্র (৫২) ২০১৩ সালে ভোগদখলীয় জমিতে একটি আমবাগান লাগায়। উক্ত জমিতে ১৩৬টি আমগাছ ১০ বছর ধরে ফলন দিচ্ছিল। উক্ত জমি জবর দখল করার জন্য দির্ঘ্যদিন ধরে ইলিত চন্দ্রের পরিবারকে বিভিন্ন ভাবে হুমকি প্রদান করে পার্শ¦বর্তী রাণীশংকৈল উপজেলার কাশিপুর ইউনিয়নের নুনতোর গ্রামের মো: আবুল কালামের ছেলে কাজী রমজান আলী (৫৫)। গত বৃহস্পতিবার দিবাগত রাতে যে কোন সময় ইলিত চন্দ্রের আম বাগানে ১৩৬টি গাছ কেটে ফেলার অভিযোগ করেছেন বাগানের মালিক।

ইলিত চন্দ্র জানান আমাকে দির্ঘ্যদিন ধরে হুমকি দিচ্ছে এবং আমার ৬১ শতাংশ জমির আম বাগানের ১৩৬টি গাছ কেটে ফেলেছে কাজী রমজান। ক্ষয়ক্ষতির পরিমাণ ১৫ লক্ষ টাকা। আমি তার বিচার চায়। আমি এখন নিঃশ্ব। 

বালিয়াডাঙ্গী পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিদ্যানাথ বর্মন জানান, ফোনের মারফত জানতে পারলাম ১৩৬টি আমগাছ রাতের আধারে কে বা কাহারা কেটে ফেলেছে। তিনি প্রশাসনের নিকট গাছ কাটার শাস্তির দাবি জানান। 

একই গ্রামের বিদেশ্বর রায় জানান, দির্ঘ্যদিন ধরে জমি নিয়ে রমজান কাজীর সাথে বিরোধ চলছে। বৈঠক ও হয়। বৈঠকে জমি ইলিত চন্দ্র পায়। তিনি প্রশাসনের নিকট গাছ কাটার শাস্তির দাবি জানান। 

প্রিয়নাথ সিংহ জানান, গাছ কাটার বিষয়ে সু-বিচার চেয়েছেন। এ বিষয়ে ইলিত চন্দ্র বাদি হয়ে বালিয়াডাঙ্গী থানায় কাজী রমজানকে প্রধান আসামী করে মোট ৬ জনের নামে অভিযোগ দিয়েছেন। 

বালিয়াডাঙ্গী থানার ওসি তদন্ত আব্দুল আল মামুন শাহ জানান, গাছ কাটার বিষয়ে অভিযোগ দিয়েছেন তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এবিএন/মো: রমজান আলী/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ