জলঢাকায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১০, আটক ৬

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:২৬

নীলফামারীর জলঢাকা উপজেলার ধর্মপাল ইউনিয়নের মাঝাপাড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুপক্ষের সংঘর্ষে প্রতিপক্ষের হামলায় আহত হয়েছেন ১০ জন। এবং চিকিৎসাধীন অবস্থায় ১ জনের মৃত্যু। 

এ সংঘর্ষের ঘটনায় অভিযান চালিয়ে ৬ জনকে আটক করেছে জলঢাকা থানা পুলিশ।

মঙ্গলবার ভোরের দিকে চিকিৎসাধীন অবস্থায় আমিনুর রহমান (৩৫) রংপুর মেডিকেল কলেজ  হাসপাতালে  মারা যান। তিনি ধর্মপাল ইউনিয়নের মাঝাপাড়া গ্রামের রহিম উদ্দিনের ছেলে।

জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মাঝাপাড়া গ্রামের মৃত শাওনতর ছেলে কাছিদুলের সঙ্গে একই এলাকারার মমিনুরের জমি নিয়ে বিরোধ চলছিল। এর জের ধরে সোমবার সকাল ১০টার দিকে জমি দখল নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। দুপুর ১টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষ চলাকালে আমিনুর রহমানসহ ৯ জন আহত হয়। 

এছাড়া অপর আহতদের স্থানীয় হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে  ভর্তি করা হয়েছে। ঘটনার পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জলঢাকা  থানার ওসি  মুক্তারুল আলম  বলেন, ঘটনার পর থেকে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে। এলাকাবাসী জানায় গত সোমবার সকালে  ওই  গ্রামের রহিমুদ্দিনের ছেলে মমিনুর রহমান এর  চাষাবাদকৃত জমি  জবর দখলের চেষ্টা করেছিলেন প্রতিবেশী মৃত শাোনতর ছেলে কাছিদুল ইসলাম ও তার পরিবার। তাতে মমিনুর রহমান  বাধা দিতে গেলে কাছিদুলের লোকজন দলবদ্ধ হয়ে আসলে দু পক্ষের মধ্যে  সংঘর্ষের সৃষ্টি  হওয়ায় উভয় পক্ষের ১০ জন আহত হন। আহতদের মধ্যে মমিনুর রহমান, অমেদুল সরকার, আমিনুর রহমান,তুলি আক্তার ও সংরক্ষিত নারী  ইউপি সদস্য ফাতেমা বেগম গুরুতর আহত হলে তাদের জলঢাকা হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোরে আহত আমিনুর রহমান  মারা যান। এ ঘটনায় এলাকায় থমথম অবস্থা বিরাজ করছে।

এ বিষয়ে থানা অফিসার ইনচার্জ মুক্তারুল আলম জানান এ ঘটনায় আসামীদের গ্রেপ্তার অভিযান অব্যহত রয়েছে ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

এবিএন/হাসানুজ্জামান সিদ্দিকী/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ