মুন্সিগঞ্জে হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২৪, ১৫:২২

মুন্সিগঞ্জে অটোরিকশাচালক আশরাফুল হত্যা মামলায় চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া ওই মামলার অপর আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়।

আজ বুধবার (২৪ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক বেগম খালেদা ইয়াসমিন উর্মি এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন রুবেল ইসলাম নয়ন (৩৩), মোহাম্মদ রাজেল (২৮), আকরাম মোল্লা (২৫) ও হাসান শেখ (২৫)। এ ছাড়া তিন আসামিকে দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

অপর দিকে মামলার এজাহারভুক্ত আসামি ইমরান হোসেন তোফাজ্জল ও সবুজ শেখের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করে ওই আদালতের সরকারি কৌঁসুলী অ্যাডভোকেট সিরাজুল ইসলাম পল্টু জানান, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতে ১৬৪ ধারার জবানবন্দি প্রদান করেন। ওই মামলায় ১৩ জন সাক্ষী সাক্ষ্য দেন। দীর্ঘ তিন বছরের অধিক সময় সার্বিক বিচারকার্য শেষে আদালত আজ এই রায় প্রদান করেন। এ রায়ে রাষ্ট্রপক্ষ ন্যায়বিচার পেয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৯ সেপ্টেম্বর নিহত আশরাফুল ইসলাম প্রতিদিনের মতো সন্ধ্যা ৬টার দিকে অটোরিকশা নিয়ে বাসা থেকে বের হন। পরে রাত ৮টার দিকে স্বজনদের কাছে খবর আসে আশরাফুলকে উপজেলার গোয়ালিমান্দ্রা এলাকায় গলাকাটা অবস্থায় দেখতে পেয়ে স্থানীয়রা হাসপাতালে পাঠিয়েছে। পরে রাত ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জানা যায়, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিসহ অপরাপর আসামিরা অটো ছিনতাইয়ের উদ্দেশ্যে আশরাফুলকে ধারালো অস্ত্র দিয়ে গলায় আঘাত করে রাস্তায় ফেলে রেখে অটো নিয়ে চলে যান।

এ ঘটনায় নিহতের বাবা রফিকুল ইসলাম পরদিন ৩০ সেপ্টেম্বর লৌহজং থানায় ৯ জনকে আসামি করে হত্যা মামলা করেন। পরে এ ঘটনায় একে একে ৯ আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ