রুমায় ইউপি চেয়ারম্যানকে অপহরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২৪, ১৩:০৭

বান্দরবানের রুমা উপজেলার পাইন্দু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উহ্লামং মার্মাকে অপহরণের ঘটনা ঘটেছে। রবিবার বিকাল সাড়ে ৩টার দিকে কেউক্রাডং থেকে রুমা বাজারে ফেরার পথে রুইতং পাড়া ও হারমুন পাড়ার মাঝামাঝি স্থান থেকে তাকে অপহরণ করা হয় জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা সূত্রে জানা যায়, রবিবার সকালে বেসরকারী সংস্থা কারিতাস এর লীন প্রকল্পের অধীনে মুনলাই পাড়ায় একটি চলমান প্রকল্প পরিদর্কাশনে যান চেয়ারম্যানদসহ ইউপি সদস্য ও প্রকল্প কর্মকর্তারা। এ সময় সঙ্গে ছিলেন তার সহধর্মিনী পিয়ানএ্যংময় বম। পরিদর্শন শেষে দুটি জীপে করে কেওক্রাডং বেড়াতে যান। সেখান থেকে ফেরার পথে  রুইতং পাড়া ও হারমুন পাড়ার মাঝামাঝি স্থানে পৌঁছলে ১৫ থেকে ২০ জনের একটি সশস্ত্র গ্রুপ গাড়ি গতিরোধ করে। পরে উহ্লামং চেয়ারম্যানকে গাড়ি খেকে নামিয়ে দুটি গাড়ি ছেড়ে দেয়। পরে তারা তাকে নিয়ে জঙ্গলের দিকে চলে যায়। কি কারণে বা কারা তাকে অপহরণ করেছে তা পরিস্কার জানা গেলেও তাদের পরিহিত পোশাক দেখে অপহরণকারীরা কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) বলে ধারনা করা হচ্ছে।

এবিষয়ে চেয়ারম্যানের সহধর্মিনী পিয়ান এ্যং ময় বম বলেন, কেউক্রাডং থেকে রুমা বাজারে আসার পথে রুইতং পাড়া ও হারমোন পাড়ার মাঝামাঝি স্থানে পৌঁছলে ১৫ থেকে ১৯ জনের একটি সশস্ত্র গ্রুপ আমাদের গাড়ি গতিরোধ করে। পরে তারা আমার স্বামীকে ধরে নিয়ে যায় এবং আমাদের সবাইকে গাড়িতে উঠতে বলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহান বলেন, প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে ধারনা করা হচ্ছে কেএনএফ সদস্যরা তাকে অপহরণ করেছে। আমরা তদন্ত করছি, পরে সব জানানো হবে বলে জানান তিনি।

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ