আজকের শিরোনাম :

নবাবগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে কলাগাছ কর্তন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২৪, ১২:১৫

দিনাজপুরের নবাবগঞ্জে রাতের অন্ধকারে শত্রুতা করে মোঃ মাসুদ রানা নামের এক ব্যক্তির মাঠে দেড় বিঘা জমিতে রোপন করা ৫০০টি কলাগাছ কেটে ফেলেছে। গত বৃহস্পতিবার রাতের অন্ধকারে কে বা কারা শত্রুতা করে এ কলা গাছগুলো কেটে সাবাড় করে দিয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ৭নং দাউদপুর ইউনিয়নের রঘুনন্দনপুর গ্রামের দক্ষিণ পার্শ্বে মাঠে।  

সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার রঘুনন্দনপুর গ্রামের মোঃ আব্দুল হাকিমের  ছেলে মোঃ মাসুদ রানা  দেড় বিঘা জমিতে ৫০০টি কলাগাছ রোপন করেন।  কলা বিক্রি করার চিন্তা ভাবনা করছেন তিনি। বর্তমানে ৫০০টি কলা গাছের মধ্যে ৩০০টি কলা গাছে মাস খানেকের মধ্যে কলা কাটা হবে। এই কলা গাছ রাতের আঁধারে কে বা কারা শত্রুতা করে কেটে মালিকের অপূরনীয় ক্ষতি করেছে। জমির মালিক মোঃ মাসুদ রানা  দাবি করেন এতে তার প্রায় ২লক্ষ ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে। 
তিনি বলেন, পূর্ব শত্রুতার জের ধরে আমার শত্রুরা আমার কলার জমিতে কলার গাছের সাথে শত্রুতা করে আমার ক্ষতি করেছে। কলা গাছগুলো মাজা পর্যন্ত কেটে নষ্ট করে দিয়েছে। আমি ধার দেনা করে কলা রোপণ করেছিলাম। আমার বড় সর্বনাশ করে দেওয়া হয়েছে। তিনি জানান, তিনি এ বিষয়ে থানায় এজাহার দায়ের করবেন। 

৭নং দাউদপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আহসান হাবিব বলেন, আমার ইউনিয়নের মোঃ মাসুদ রানার মাঠে রোপন করা কলা গাছ রাতের আঁধারে কে বা কারা কেটে সাবাড় করে দিয়েছে শুনেছি। যারাই এ রকম শত্রুতা করেছে ভালো করেনি। এ বিষয়ে তাকে আইনি ব্যবস্থা নেয়ার পরামর্শ দিয়েছি।

নবাবগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ তাওহীদুল ইসলাম বলেন, ঘটনার বিষয়ে লোকমুখে শুনেছি,  অভিযোগ পেলে তদন্ত করে আসামি শনাক্ত করে আইনের আওতায় আনা হবে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত এজাহার দায়েরের প্রস্তুতি চলছিল।

এবিএন/মোঃ আফজাল হোসেন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ