পেকুয়ায় দুই অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২৩, ১৮:২৭

র‌্যাব-১৫ কক্সবাজারের একটি আভিযানিক দল দুইজন অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। এ সময় তাদের কাছ থেকে ২টি দেশীয় তৈরী এলজি, ৪ রাউন্ড তাজা কার্তুজ, ৩টি মোবাইল সেট, ৫টি সীম ও নগদ ৬ হাজার ৬’শত টাকা উদ্ধার করেছে। গতকাল মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকালে কক্সবাজারের পেকুয়া উপজেলার দক্ষিণ মেহেরনামা এলাকায় এই অভিযান চালানো হয়। বুধবার (২৭ ডিসেম্বর) ভোরে গ্রেপ্তারকৃতদের পেকুয়া থানায় হস্তান্তর করা হয় বলে জানান ওসি মোহাম্মদ ইলিয়াস।

গ্রেপ্তারকৃতরা হলেন পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের সুন্দরীপাড়ার হাজী আবদুল মালেকের ছেলে মো. আনছারুল ইসলাম প্রকাশ টিপু মাস্তার (৪৬) ও একই উপজেলার বারবাকিয়া ইউনিয়নের পূর্ব জালিয়াকাটা এলাকার হাজী আবু তাহেরের ছেলে আমিনুর রশিদ (২৭)।

র‌্যাব-১৫ কক্সবাজারের সিনিয়র সহকারি পরিচালক (ল এন্ড মিডিয়া) ও অতিরিক্ত পুলিশ সুপার মো.আবু সালাম চৌধুরী জানান, র‌্যাবের কাছে তথ্য আসে চকরিয়া থেকে সিএনজি চালিত অটোরিক্সা যোগে কতিপয় মাদক ব্যবসায়ী বিপুল পরিমান মাদক নিয়ে পেকুয়ার দিকে যাচ্ছে। এসময় সংবাদ পেয়ে গতকাল মঙ্গলবার বিকালে র‌্যাব-১৫ কক্সবাজারের একটি দল পেকুয়া উপজেলার দক্ষিণ মেহেরনামার বাজার পাড়া এলাকায় অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে বিভিন্ন গাড়িতে তল্লাশি চালায়।

চেকপোস্টে তল্লাশির এক পর্যায়ে সিএনজি চালিত একটি অটোরিক্সায় করে দুইজন যুবকের গতিবিধি সন্দেহজনক মনে হলে তারা পালানোর চেষ্টা করলে তাদের আটক করা হয়। পরে তাদের তল্লাশি করে ২টি দেশীয় তৈরী এলজি, ৪ রাউন্ড তাজা কার্তুজ, ৫টি মোবাইল সেট ও নগদ ৬ হাজার ৬’শত টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, তারা দুইজন দীর্ঘদিন ধরে অবৈধ অস্ত্রের ব্যবসা করে আসছে। তাদের দুইজনকে পেকুয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াস বলেন, র‌্যাব-১৫ এর হাতে গ্রেপ্তারকৃতদের থানায় হস্তান্তর করেছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের হয়েছে। বুধবার দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

এবিএন/মুকুল কান্তি দাশ/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ