আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থীকে আবারো শোকজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০২৪, ১৩:৩২

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী খলিলুর রহমান সিরাজীকে আবারো শোকজ করা হয়েছে। তিনি সতর্কতার সাথে প্রচারণা চালানোর লিখিত প্রতিশ্রুতি দেয়ার পর ফের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ রয়েছে। 

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি সাংবাদিকদের বলেন, শনিবার রাতে তাকে শোকজ করা হয়েছে এবং আগামী ২ দিনের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে। নোটিশে বলা হয়েছে, কাজিপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান সিরাজীর (আনারস) সমর্থকদের বিরুদ্ধে প্রচারণায় বাধা, হুমকি ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ করেছেন অপর ২ চেয়ারম্যান প্রার্থী  আশরাফুল আলম (ঘোড়া) ও আবুল কালাম আজাদ (দোয়াত কলম)।

এ অভিযোগ ও ভিডিও ফুটেজের ভিত্তিতে ২৫ এপ্রিল খলিলুর রহমান সিরাজীর লিখিত জবাব চাওয়া হয়। তিনি ২৮ এপ্রিল লিখিত জবাবে নির্বাচনী প্রচারণায় অধিকতর সতর্ক থাকবেন বলে প্রতিশ্রুতি দেন। এরপরেও গত শনিবার সন্ধ্যায় রিটার্নিং কর্মকর্তা বরাবর প্রার্থী আবুল কালাম আজাদের করা অভিযোগ ও ভিডিও ফুটেজে দেখা যায়, আনারস প্রতিকের  সমর্থকরা আচরণবিধি লঙ্ঘন করে। যা উপজেলা নির্বাচন আচরণ বিধিমালা লঙ্গিত পরিপন্থি। এজন্য দ্বিতীয় বার আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তার বিরুদ্ধে কেন বিধি মোতাবেক ব্যবস্থাা নেয়া হবে না তা জানতে ২ দিনের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

উল্লেখ্য, প্রথম ধাপে আগামী ৮ মে এ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মোট তিনজন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ৩ জন আওয়ামী লীগের সাবেক ও বর্তমান নেতা।

এবিএন/এস,এম তফিজ উদ্দিন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ