সারাদেশে নির্বাচনী প্রচারণায় ঝরলো এক প্রাণ, আহত দুই ডজনের বেশি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২৩, ১৯:২৮

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা। এর মাঝেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসছে হামলা ও সংঘর্ষের খবর।

স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচনী প্রচারণায় হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে সরকারদলীয় প্রার্থীদের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে। অপরদিকে, হামলার শিকার হচ্ছেন নৌকার প্রার্থীরাও।
শনিবার (২৩ ডিসেম্বর) মাদারীপুরে একজন নিহত এবং দেশের আরও চার জেলায় দুই ডজনেরও বেশি মানুষ আহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত।

মাদারীপুর: মাদারীপুরের কালকিনিতে স্বতন্ত্র প্রার্থীর এক কর্মীকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে নৌকার সমর্থকদের বিরুদ্ধে। আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এসকেন্দার নামের এই ব্যক্তি। তিনি উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সদস্য। তিনি কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের অনুসারী ছিলেন।

কুমিল্লা: কুমিল্লার চান্দিনায় (কুমিল্লা-৭) নির্বাচনী প্রচার-প্রচারণা চলাকালে নৌকা ও ঈগল সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নৌকা সমর্থকদের ৯ জন এবং ঈগল সমর্থকদের সাতজন আহত হওয়ার অভিযোগ তুলে থানায় দুই গ্রুপ পাল্টাপাল্টি পাঁচটি অভিযোগ দাখিল করেছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) সন্ধ্যার পর থেকে চান্দিনা পৌরসভার ২ ও ৩ নম্বর ওয়ার্ডে দুটি এবং বরকইট ইউনিয়নের শ্রীমন্তপুর গ্রামে পৃথক তিনটি ঘটনা ঘটে।

নেত্রকোনা: নেত্রকোনা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদারের নির্বাচনী প্রচারে বাধা এবং তার সমর্থকদের মেরে ফেলার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে নৌকার প্রার্থী মোস্তাক আহমেদ রুহী'র বিরুদ্ধে। এ বিষয়ে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করেছেন ঝুমা।

নওগাঁ: নওগাঁ-৪ আসন মান্দায় নৌকা প্রার্থীর কর্মী-সমর্থকদের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী এসএম ব্রহানী সুলতান মামুদ গামার নির্বাচনী অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর করার অভিযোগ পাওয়া গিয়েছে। স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ, মাথায় হেলমেট লাগিয়ে ও লাঠিসোটা নিয়ে নৌকা প্রার্থীর ৩০-৪০জন নেতাকর্মী ফিল্মি স্টাইলে এ হামলা চালিয়েছে।

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে উপজেলার মৈনম বাজারে হামলা ও ভাঙচুরের এ ঘটনা ঘটে। এতে স্বতন্ত্র প্রার্থী গামার তিন কর্মী-সমর্থক আহত হন।

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট মৃণাল কান্তি দাসের পক্ষে  প্রচার-প্রচারণা ও ভোট চাওয়ায় জেলার চরকেওয়ার ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের  ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ ফারুক হোসেনের (৫২) ওপরে হামলা ও মারধরের ঘটনা ঘটেছে। এসময় তাকে বাঁচাতে এগিয়ে আসলে মারধরের শিকার হন তার স্ত্রী রোজিনা বেগম ও তার শিশু কন্যা মাইশা ইসলাম। শনিবার সকাল সাড়ে ৯ টার দিকে সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নের ছোটগুহের কান্দি এলাকায় এই মারধরের ঘটনা ঘটে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ