আজমিরীগঞ্জে এক্সেভেটর জব্দ ও দুই ব্যক্তিকে জরিামানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২৩, ১৩:০৩

আজমিরীগঞ্জে সরকারি জমির শ্রেণী পরিবর্তন করে পুকুর নির্মাণ করায় এক্সেভেটর জব্দ এ ছাড়া সড়ক পরিবহন আইনে দুই ব্যাক্তিকে নগদ ২ হাজার অর্থদন্ডে দণ্ডিত করেছে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শফিকুল ইসলামের ভ্রাম্যমাণ আদালত। এদিকে নির্বাচন আচরণ বিধি অনুযায়ী একইভাবে বাজারে অবৈধ ব্যানার, পোস্টার ও ফেস্টুন অপসারণ করা হয়। এ ঘটনা ঘটে রবিবার সকাল ১১টা থেকে ৩টা পর্যস্ত। 

জানা যায়, আজমিরীগঞ্জের বদলপুরের পিরোজপুর গ্রামের অদূরে ও বদলপুরগামী রাস্তা সংলগ্ন স্থানে সরকারের মালিকাধীন জায়গায় বেশ কিছুদিন ধরে কোন রকম অনুমতি ছাড়াই কৃষিজমির শ্রেণী পরিবর্তন করে পুকুর নির্মাণের উদ্যোগ নেয় একই গ্রামের মোঃ শাহ আলম মিয়া নামে এক ব্যাক্তি। এরই প্রেক্ষিতে একই গ্রামের বাসিন্দা মোঃ চাঁন মিয়া ও আনোয়ার খাঁ নামে দুই ব্যাক্তি চট্টগ্রাম থেকে ভাড়ায় একটি এক্সেভেটর এনে গত দুইদিন ধরে খুঁড়াখুঁড়ির কাজ শুরু করে। 

এ দিকে খবর পেয়ে রবিবার সকাল অনুমানিক ১১টায় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শফিকুল ইসলাম ঘটনাস্হলে উপস্থিত হয়ে এক্সেভেটরটি জব্দ করে এবং একই সময় ইউপি সদস্য মোঃ ময়না মিয়ার জিম্মায় রাখা হয়। এ সময় জড়িতরা দৌঁড়ে পালিয়ে যায়। এদিকে দুপুর অনুমানিক ২ টায় আজমিরীগঞ্জ বাজারের একাংশে নির্বাচনী আচরণ বিধি অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ ব্যানার, পোস্টার ও প্রচারপত্র অপসারণ করা হয়। 

এ ছাড়া দণ্ডবিধি, ১৮৬০ এবং সড়ক পরিবহন আইন, ২০১৮ মোতাবেক একই বাজারে দুই ব্যক্তিকে মোট ২ হাজার টাকা অর্থদন্ডে দণ্ডিত করেন একই ভ্রাম্যমাণ আদালত।

এবিএন/নুরুজ্জামান ভূইয়া/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ