পলাশবাড়ীতে মহান বিজয় দিবস উদযাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২৩, ১২:৪৭

বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে গাইবান্ধার পলাশবাড়ীতে মহান বিজয় দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে সূর্যোদয়ের সাথে স্থানীয় শহীদ মিনারে ৩১ তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনার পরপরই জাতীয় পতাকা উত্তোলন করা হয়। 

বীর শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে পুষ্পমাল্য অর্পণ করেন গাইবান্ধা-৩ আসনের জাতীয় সংসদ সদস্যের পক্ষে দলীয় নেতাকর্মী, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পৌরসভা, থানা পুলিশ, আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, প্রেস ক্লাব, রিপোর্টার্স ইউনিটি, আনসার ভিডিপি, জাতীয় পার্টি ছাড়াও সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনসহ অন্যান্য সরকারি-বেসরকারি, স্বেচ্ছাসেবী সংগঠন, মোটর পরিবহনসহ বিভিন্ন শ্রমিক সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠন সমূহ।

বীর মুক্তিযোদ্ধাদের আত্মার শান্তি কামনা করে নীরবতা এবং বিশেষ মোনাজাত করা হয়। স্থানীয় সড়ক ও জনপথ বিভাগের পশ্চিমাংশে ও কিশোরগাড়ীর পশ্চিম রামচন্দ্রপুর বধ্যভূমিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। অফিস-আদালত, ব্যবসা-প্রতিষ্ঠান, বাসাবাড়ীসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠান সমূহে পৃথক উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপনে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। 

এদিকে; সদরের এস.এম মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ পরিদর্শন, সমাবেশ ও সালাম গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য অ্যাড. উম্মে কুলসুম স্মৃতি। 

অন্যান্যদের মধ্যে ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুল হাসান ও থানা অফিসার ইনচার্জ আরজু মো. সাজ্জাদ হোসেন। এরপর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অংশগ্রহণকারী শিক্ষার্থী, বিভিন্ন দল এবং প্রতিষ্ঠান কর্তৃক শারীরিক কসরত প্রদর্শন, ডিসপ্লে, যেমন খুশি-তেমন সাজো, শিশু-কিশোর-মহিলাদের বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ সময় সহকারি কমিশনার (ভূমি) মো. মাহমাদুল হাসান, সহকারি পুলিশ সুপার (সি-সাকেল) উদয় কুমার সাহা, পলাশবাড়ী পৌর মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লবসহ প্রশাসনের কর্মকর্তা, উপ-কমিটির সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন।

দুপুরে একইমাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা-যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যগণের সংবর্ধনা ও সৌজন্য সাক্ষাতকার অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুল হাসান-এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আবু বকর প্রধান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন, সাধারণ সম্পাদক মহদীপুর ইউপি চেয়ারম্যান মো. তৌহিদুল ইসলাম মন্ডল, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান এএসএম রফিকুল ইসলাম মন্ডল রিপন, মোছা. আনোয়ারা বেগম, থানা অফিসার ইনচার্জ আরজু মো. সাজ্জাদ হোসেন ও থানা পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) মো. লাইছুর রহমান প্রমুখ। 

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সাবেক কমান্ডার আব্দুর রহমান। 

বাদ জোহর এবং সুবিধামত সময় জাতির শান্তি-অগ্রগতি এবং মুক্তিযুদ্ধে বীর শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে সকল মসজিদ ও মন্দির ছাড়াও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত এবং প্রার্থনাসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। 

একই মাঠে বিকেলে প্রীতি ফুটবল প্রতিযোগিতা, সন্ধায় পুরস্কার বিতরণ, রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সংগীত পরিবেশন এবং বর্ণিল আতশবাজির ফোয়ারা প্রদর্শন করা হয়। 

এবিএন/আরিফ উদ্দিন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ