নিকলীতে মহান বিজয় দিবস উদযাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২৩, ১৪:১৬

কিশোরগঞ্জ নিকলীতে আজ ১৬ ডিসেম্বর ২০২৩ শনিবার মহান বিজয় দিবস উপলক্ষে নিকলী উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সারা দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে নিকলী উপজেলা উপস্থিত স্মৃতিসৌধে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তবক অর্পণ করেন নিকলী উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসনসহ সরকারি-বেসরকারি সকল দপ্তর। 

সকাল ৮টায় নিকলী জি.সি পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে নিকলী থানা পুলিশ, ফায়ার সার্ভিস, আনসার ও ভিডিপিসহ নিকলী উপজেলার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনীতে অংশগ্রহণ করেন। জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। 

এ সময় স্বাগত বক্তব্য প্রদান করেন নিকলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আহসান মোঃ রুহুল কুদ্দুছ ভুঞা জনি এবং নিকলী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পাপিয়া আক্তার। 

এ সময় উপস্থিত ছিলেন নিকলী উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান রিয়াজুল হক আয়াজ, মহিলা ভাইস চেয়ারম্যান রেজিয়া আক্তার, নিকলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রীতিলতা বর্মন, নিকলী থানা অফিসার ইনচার্জ এসএম শাহাদাত হোসেন, কৃষি অফিসার মোঃ সাখাওয়াত হোসেন, নিকলী উপজেলা স্বাস্থ্য প:প: কর্মকর্তা ডাঃ সজিব ঘোষ, মৎস অফিসার মোঃ জাহিদুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মো: শামছুল হক রাকিব, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন, সমাজ সেবা অফিসার আসিফ ইমতিয়াজ মনির, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ মুকিদুল ইসলাম, পল্লী উন্নয়ন অফিসার শেখ মহসিন উদ্দিন রিটু, মুক্তিযোদ্ধা আদর্শ কলেজের অধ্যক্ষ দ্বীপক কুমার বিশ্বাস, সমবায় অফিসার সালেহা খাতুন, উপজেলা সহকারী প্রোগ্রামার এফএম নুরুজ্জামান, উপজেলা আনসার ও ভিডিপি অফিসার মোঃ আবু বাক্কার সিদ্দিক, উপজেলা ফায়ার সার্ভিস ইনচার্জ মোঃ রুস্তুম আলী, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাছিমা আক্তার, নিকলী জি.সি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কারার আব্দুর রশিদ, নিকলী শহীদ স্মরণিকা উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাফি উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিক, বীর মুক্তিযোদ্ধা মোঃ কফিল উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মানিক, বীর মুক্তিযোদ্ধা মোঃ মোজ্জাম্মেল হক আবির, বীর মুক্তিযোদ্ধা গোপাল চন্দ্র দাস, বীর মুক্তিযোদ্ধা অবনী রঞ্জন আচার্য্য সহ নিকলী উপজেলা সকল বীর মুক্তিযোদ্ধাগণ, জেলা পরিষদ সদস্য আলহাজ্ব মোঃ আবু তাহের, নিকলী উপজেলা পল্লী বিদ্যুতের এজিএম মোঃ নুরুল আমিন, সাংবাদিকবৃন্দ, মোঃ পারভেজ আহম্মেদ, মোঃ এয়াকুব আলী মিলন, মোঃ আব্দুস সালাম, গৌতম দাস সহ নিকলী উপজেলার সকল বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ প্রমুখ। 

অনুষ্ঠানের যৌথ সঞ্চালনায় ছিলেন একাডেমিক সুপার ভাইজার বাবু আরাধন কুমার দেব, সহকারী শিক্ষা অফিসার মাহমুদুল হাসান রবিন, ইউডিএফ দূর্গা রানী সাহা ও মোঃ মাশুকুর রহমান জুটন। সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করা হয়। 

বিকাল ৩টায় নিকলী উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে প্রীতি ফুটবল টুর্নামেন্ট, হাডুডু খেলা ও মহিলাদের বিভিন্ন ক্যাটাগরীতে বিশেষ খেলার আয়োজন করা হয় এবং বিভিন্ন ক্যাটগরিতে পুরস্কার বিতরণ করা হয়। 

সন্ধ্যায় ৬টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনব্যাপী কর্মসূচির সমাপ্ত হয়। উক্ত মহান বিজয় দিবস উপলক্ষে নিকলী উপজেলার সকল মসজিদ, মন্দিরে সুবিধাজনক সময়ে প্রার্থনা-মোনাজাত করা হয়। 
  
এবিএন/জয়দেব আচার্য্য/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ