কালীগঞ্জে আগুনে ৫ লাখ টাকার মালামাল ভস্মীভূত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০২৩, ১৪:৩২

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সাদিকপুর গ্রামে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুন লেগে সাদেক আলী নামে এক ব্যক্তির বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে সাদীকপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত সাদেক আলী ওই এলাকার ইবাদ আলীর ছেলে। অগ্নিকান্ডে প্রায় পাঁচ লাখ টাকার মালামাল পুড়ে ক্ষয়ক্ষতি হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য মনির হোসেন।

তিনি বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে হঠাৎ করে বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুন লেগে বসতবাড়ির ঘরের উপরে পড়ে। এতে করে মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে এবং আগুনের লেলিহান এতই শক্তিশালি গ্রামবাসী পানি দিয়ে নিভাতে পারছিল না। মুহুর্তের মধ্যে  সাদেক আলী ঘরের আগুন ধরে বসতঘর সম্পূর্ণ পুড়ে ভস্মিভুত হয়। এ সময় ঘরের মধ্যে থাকা মালামাল ও আসবাবপত্র সবই পুড়ে যায়। এতে পরিবারটির প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

কালীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে ওই বসতঘরে আগুনের সূত্রপাত হয়। আগুনের খবর পাওয়ার সাথে সাথেই আমরা ঘটনাস্থলে যায়। সেখানে পৌঁছার আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ঘরটিতে মালামালসহ প্রায় সাড়ে ৪ লাখ টাকার জিনিসপত্র পুড়ে গেছে।

এবিএন/নয়ন খন্দকার/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ