পটিয়ায় ছোট ভাইয়ের করা মামলায় বড় ভাই কারাগারে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২৩, ১৪:২০

চট্টগ্রামের পটিয়া পৌর সদরের ৪নং ওয়ার্ডে আবুল আবছার নামে এক ছোট ভাইয়ের দায়ের করা একটি জালিয়াতি মামলায় বড় ভাই আবুল কাশেমকে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রাম চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। 

জানা যায়, পটিয়া পৌরসভা ৪নং ওয়ার্ডের অধিবাসী মৃত জানু মিয়ার পুত্র আবুল কাসেম তার নানী মৃত সমুদা খাতুনের সম্পত্তি আত্মসাতের উদ্দেশ্যে বোনদের বাদ দিয়ে ভাইদের নামে একটি জাল ওয়ারিশান সনদ তৈরি করেন। 

উক্ত সনদের মাধ্যমে বিগত ২০০৪ সালে আবুল কাশেম বি,এস নামজারী মামলা নং- ৩৯৪/২০০৪ইং আবেদন করে ১৬৬৮নং খতিয়ান সৃজন করেন। পরবর্তীতে ভূমির ভাগ বাটোয়ারা নিয়ে ভাইদের মধ্যে দ্বন্দ দেখা দিলে তা নিষ্পত্তির জন্য নামজারী খতিয়ান উপস্থাপন করলে জালিয়াতির বিষয়টি প্রকাশ পায়। এতে ছোট ভাই আবুল আবছার পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জাল ওয়ারিশান সনদের বিরুদ্ধে মামলা করলে তা পিবিআই পুলিশ তদন্ত করার পর রিপোর্ট সঠিক না দেওয়ায় বাদী মামলায় নারাজী দেয়। অত:পর বিগত ৩০ আগষ্ট পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক বেগম তাররাহুম আহমেদ মামলাটি আমলে নিয়ে আসামীকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়। আসামী আবুল কাশেম উক্ত মামলায় হাইকোর্ট থেকে বিগত ১৯ অক্টোবর ৬ সপ্তাহের জন্য আগাম জামিন নেয়। গত ২৯ নভেম্বর চট্টগ্রাম চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।  

এবিএন/সেলিম চৌধুরী/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ