আজকের শিরোনাম :

কাপ্তাই হ্রদে পর্যটকবাহী বোটে আগুন দিল দুর্বৃত্তরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ নভেম্বর ২০২৩, ১২:২৬

রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে চলাচলকারী একটি ট্যুরিস্ট বোটে আগুন দিয়েছে দুবৃত্তর। শুক্রবার (১০ নভেম্বর) দুপুরে কাপ্তাই হ্রদের কাইন্দারমুখ এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় বোটের যাত্রীদের কাছ থেকে মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে গেলেও তাদের শারীরিক কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, চাঁদপুর থেকে আসা ৬ পর্যটক ট্যুরিস্ট বোটে করে কাপ্তাই হ্রদে ঘুরছিলেন। হ্রদের কাইন্দারমুখ এলাকায় তারা এ ঘটনার মুখোমুখি হন।

রাঙ্গামাটি পর্যটন বোট ঘাটের ব্যবস্থাপক মো. রমজান আলী জানান, দুপুরে আলাউদ্দিন টুটুল নামে একজনের মালিকানাধীন বোটটিতে আগুন দেয়া হয়েছে। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তার এখনো নিশ্চিত হওয়া যায়নি। চালকের সঙ্গে কথা বললে পরে এ বিষয়ে কোনো তথ্য পাওয়া যেতে পারে বলেও জানান তিনি।

রাঙ্গামাটি ট্যুরিস্ট পুলিশের পরিদর্শক মো. জহিরুল আনোয়ার বলেন, দুপুরে কাপ্তাই হ্রদের পেদা টিংটিং রেস্টুরেন্টের কাছাকাছি এলাকায় দুষ্কৃতিকারীরা ট্যুরিস্ট বোটটি থামায় এবং চালকের কাছে টাকা দাবি করে। পরে টাকা না পেয়ে তারা পর্যটকদের মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

ঘটনার পর খবর পেয়ে কোতোয়ালি থানা পুলিশ পর্যটকদের উদ্ধার করে। আক্রান্ত পর্যটকরা সবাই চাঁদপুর থেকে গিয়েছেন। কোতোয়ালি থানার ওসি আরিফুল আমিনও ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শাহনেওয়াজ রাজু জানান, এ আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ