আজকের শিরোনাম :

নান্দাইলে রেললাইন কেটেছে দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা পেল বিজয় এক্সপ্রেস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ নভেম্বর ২০২৩, ১০:১২

ময়মনসিংহের নান্দাইলে ভৈরব-ময়মনসিংহ রেলপথের প্রায় ১৮ ইঞ্চি রেললাইন কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে দুর্ঘটনা থেকে অল্পের জন্য জন্য রক্ষা পেয়েছে বিজয় এক্সপ্রেস ট্রেন।

শুক্রবার (১০ নভেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার মুশুলি ইউনিয়নের মোহনপুর গ্রামের রেলপথে এ ঘটনা ঘটে।  

এদিন রাত ১১ টার দিকে নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরুন কৃষ্ণ পাল এঘটনার সত্যতা নিশ্চিত করেন।  

এর আগে বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাতে অথবা শুক্রবার ভোরের দিকে পূর্বপরিকল্পিতভাবে নাশকতার উদ্দেশ্যে হ্যাকসো ব্লেড দিয়ে রেললাইন কেটে দুর্বৃত্তরা এই ঘটনা ঘটিয়েছে।

জানা গেছে, শুক্রবার বিকেলের দিকে কিশোরগঞ্জের নীলগঞ্জ এলাকার হাজী মমতাজ উদ্দিন ভুঁইয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে একটি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। মোহনপুরসহ আশেপাশের গ্রামের লোকজন এই খেলা দেখার জন্য রেললাইনের ওপর দিয়ে হেঁটে আসার সময় লাইন কাটা অবস্থায় দেখতে পায়। পরে ঘটনাটি স্থানীয় ইউপি সদস্য মো. এরশাদুল ইসলাম ভুঁইয়া থানায় জানালে গোয়েন্দা সংস্থা ও রেলওয়ে কর্মকর্তারাসহ প্রশাসনের নানা পর্যায় থেকে ঘটনাস্থল পরিদর্শন করে।  

নান্দাইল সদর থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে কিশোরগঞ্জ রেলওয়ে সীমানার নীলগঞ্জ এলাকার পাশেই ২৯২ কিলোমিটারের ৩/৪ নামক স্থানে এই রেললাইনটির অবস্থান। এখানে গ্রামের লোকজনের চলাচল অনেক কম। তাছাড়া এই লাইন দিয়ে সারাদিনে মাত্র দুটি ট্রেন যাতায়াত করে। এর একটি হচ্ছে নাসিরাবাদ মেইল ট্রেন ও অপরটি বিজয় এক্সপ্রেস।  

অরুন কৃষ্ণ পাল জানান, স্থানীয় ইউপি সদস্য মো. এরশাদুল ইসলাম ভুঁইয়া তাকে ফোন করে বিষয়টি জানালে তিনি ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পান। এরপর প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটির গতি কমিয়ে বিশেষ ব্যবস্থায় ঝুঁকি নিয়ে রেললাইনের কাটা অংশ অতিক্রম করার ব্যবস্থা করেন। এরপর থেকে রেলপথের কাটা অংশ মেরামতের কাজ শুরু করে রেলওয়ে প্রকৌশল বিভাগের লোকজন।

এ ঘটনায় কিশোরগঞ্জ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। সেই সঙ্গে ঘটনার তদন্তে দ্রুত তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান তিনি।  

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ