কটিয়াদীতে ছোট ভাইকে হত্যার দায়ে বড় ভাইয়ের মৃত্যুদণ্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০২৩, ১৮:৩২ | আপডেট : ০৬ নভেম্বর ২০২৩, ১৮:৫৩

কিশোরগঞ্জের কটিয়াদীতে ছোট ভাইকে কুপিয়ে হত্যার দায়ে বড় ভাই নজরুল ইসলাম বিপ্লবকে (৫০) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। 

সোমবার (১১ নভেম্বর) দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক শাম্মী হাসিনা পারভীন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত নজরুল ইসলাম বিপ্লব কটিয়াদী উপজেলার চান্দপুর কোনাপাড়া গ্রামের মোহাম্মদ নুরুজ্জামানের ছেলে। রাষ্ট্রপক্ষের সহকারী কৌঁসুলি (এপিপি) মো: হুমায়ুন কবির এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, নজরুল ইসলাম বিপ্লব ও মাসুদ উজ জামান সহোদর ভাই। বড় ভাই নজরুল ইসলাম বিপ্লব তার স্ত্রীর সঙ্গে ছোট ভাই মাসুদের অনৈতিক সম্পর্ক আছে বলে সন্দেহ করতেন। এই নিয়ে পারিবারিক কলহ লেগেই থাকত। ২০১৮ সালের ২০ এপ্রিল বিকেলে নিজ ঘরে স্ত্রী, সন্তানকে নিয়ে ঘুমিয়ে ছিলেন মাসুদ উজ জামান। এ অবস্থায় তার ঘরে প্রবেশ করে নজরুল ইসলাম বিপ্লব ধারালো দা দিয়ে ছোট ভাইকে কোপাতে থাকেন। পরে গুরুতর আহত অবস্থায় মাসুদ উজ জামানকে উদ্ধার করে জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার দুইদিন পরে (২২ এপ্রিল) নিহতের স্ত্রী নিপা বেগম বাদী হয়ে নজরুল ইসলাম বিপ্লবকে একমাত্র আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। আদালত শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে আজ সোমবার দুপুরে এই রায় ঘোষণা করেন।

ধ্রুব দাস/জসিম/রঞ্জন

এই বিভাগের আরো সংবাদ