রামপাল বিদ্যুৎকেন্দ্রের কয়লা নিয়ে মোংলার ভিড়েছে ভারতীয় জাহাজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ নভেম্বর ২০২৩, ১২:২১

রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের কয়লা নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে এম.ভি জগ রাজীব নামক একটি বাণিজ্যিক জাহাজ। আজ বুধবার (১ নভেম্বর) ভোররাতে মোংলা বন্দরের ফেয়ারওয়ে এলাকায় নোঙ্গর করে কয়লাবাহী জাহাজ এমভি জগ রাজীব।

এর আগে ইন্দোনেশিয়ার মুয়ারা পান্তাই বন্দর থেকে গত ২১ অক্টোবর ৫৪ হাজার ৭০ মেট্টিক টন কয়লা নিয়ে বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে ভারতীয় পতাকাবাহী এ জাহাজটি।

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট মেসার্স টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেডের খুলনার সহকারী ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার (১ নভেম্বর) ভোররাতে মোংলা বন্দরের ফেয়ারওয়ে এলাকায় নোঙ্গর করে কয়লাবাহী জাহাজ এমভি জগ রাজীব। এরপর সকাল থেকেই শুরু হয় জাহাজ থেকে কয়লা খালাস ও পরিবহনের কাজ।

তিনি জানান, ফেয়ারওয়ে এলাকায় রেখে ওই জাহাজ থেকে ২৩ হাজার মেট্রিক টন কয়লা খালাস করা হবে। এরপর বাকি ৩১ হাজার ৭০ মেট্রিক টন কয়লা নিয়ে জাহাজটি বন্দরের হারবাড়িয়ায় আসবে। সেখানে রেখে লাইটারে খালাস করা হবে জাহাজে থাকা অবশিষ্ট কয়লা। এরপর লাইটারেজে করে নেওয়া কয়লা নেওয়া হবে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের জেটিতে। পরে জেটি থেকে তা সংরক্ষণ করা হবে বিদ্যুৎকেন্দ্রের গোডাউনে।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ