আজকের শিরোনাম :

শ্রমিকদের তাণ্ডব : পুলিশ বক্স, হাসপাতাল ও দোকানপাট ভাঙচুর-অগ্নিসংযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২৩, ১৭:৪৩

শ্রমিকদের চলমান আন্দোলনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈরের সফিপুর ও গাজীপুর মহানগরীর চন্দ্রায় আন্দোলনরত শ্রমিকরা ট্রাফিক পুলিশ বক্স, ওয়ালটন প্লাজা শোরুম ও একটি প্রাইভেট হাসপাতালসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। এ সময় পুলিশের সঙ্গে শ্রমিকদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়।

মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ও সফিপুর এলাকায় এসব ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, আন্দোলনরত শ্রমিকরা সফিপুরে একটি ট্রাফিক পুলিশ বক্সে অগ্নিসংযোগ করে। চন্দ্রা ওয়ালটন ফ্যাক্টরির সামনে ওয়ালটন প্লাজা শোরুম, সফিপুর তানহা হাসপাতাল ও কয়েকটি দোকানে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে আন্দোলনরত পোশাকশ্রমিকরা।

গত সোমবার (২৩ অক্টোবর) থেকে বেতন বৃদ্ধির দাবিতে গাজীপুরের বিভিন্ন কারখানা শ্রমিকরা আন্দোলন করে আসছে। মঙ্গলবার (৩১ অক্টোবর) গাজীপুর মহানগরীর ডিবিএল গ্রুপের জিন্নাত কমপ্লেক্স, মিতালী ফ্যাশন, রিপন নিটওয়্যার, তুসুকা গ্রুপের ৫টি পোশাক কারখানা, মাল্টি ফ্যাবস, এবলম নিটওয়্যার, আলিম নিট টেক্স, পিএন কম্পোজিট, জিএমএস কম্পোজিট, মুকুল কম্পোজিটসহ অধিকাংশ কারখানা আজ থেকে ২/৩ দিনের ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

কালিয়াকৈর থানার কর্তব্যরত কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, পুলিশ বক্সে ও হাসপাতালের আগুণ নিয়ন্ত্রণে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আছেন।

কালিয়াকৈরের মৌচাক পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল ইসলাম জানান, পুলিশ বক্সে আগুন দিয়েছে শ্রমিকরা। পুলিশ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করছে।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের কর্মকর্তা আসাদ মিয়া জানান, পুলিশের একটি ট্রাফিক বক্স পুড়িয়ে ফেলেছে শ্রমিকরা।

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ