ভুরুঙ্গামারীতে শাহিন হত্যার প্রধান আসামি ঢাকা থেকে গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০২৩, ১০:২০

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে শাহিন হত্যাকাণ্ডের প্রধান আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে ঢাকার মিরপুরের দুয়ারি পাড়া থেকে তাকে আটক করা হয়। 

ভুরুঙ্গামারী থানার ওসি রুহুল আমিন আটকের তথ্য নিশ্চিত করেছেন। আটককৃত ব্যক্তির নাম শফিকুল ইসলাম শফি (৩৫)। তিনি উপজেলার সদর ইউনিয়নের আঙ্গারীয়া বারইটারী এলাকার ঝালেম উদ্দিনের ছেলে। শনিবার (২১ অক্টোবর) দুপুরে গ্রেফতারকৃত আসামিকে কুড়িগ্রাম আদালতে পাঠানো হয়েছে। 

পুলিশ জানায়, গত শুক্রবার (১৩ অক্টোবর) সন্ধায় ওই এলাকার মন্দিরের পাশের একটি সুপারী বাগানে শাহিন আলম (৩৫) নামের এক যুবককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে মরদেহ একটি সাদা বস্তায় ভরে পাশের ধান ক্ষেতে রেখে পালিয়ে যায় শফিকুল। পরে রোববার (১৫ অক্টোবর) সকালে মরদেহটি উদ্ধার করে পুলিশ। মোবাইল ফোন হারানোর ঘটনাকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। ওই দিন নিহতের ছোট ভাই সিদ্দিক আলম বাদী হয়ে শফিকুল, তার মামা নুর মোহাম্মদ ও মা সকিনা বেগমকে আসামী করে ভুরুঙ্গামারী থানায় একটি হত্যা মামলা দায়ের করে। 

মামলার সূত্র ধরে চুরি যাওয়া মোবাইল ফোন ট্র্যাকিং এর মাধ্যমে শুক্রবার দুপুরে ঢাকার মিরপুর থানার দুয়ারি পাড়া থেকে মামলার প্রধান আসামিকে আটক করে ভুরুঙ্গামারী থানা পুলিশ। এর আগে অপর আসামি সকিনা বেগমকে নিজ বাড়ী এবং নুর মোহাম্মদকে দিনাজপুর থেকে আটক করা হয়। হত্যাকাণ্ডের  সাথে শফি একাই জড়িত বলে পুলিশের জিজ্ঞাসাবাদে জানিয়েছে। 

মামলার বাদী সিদ্দিক আলম জানান, আমার ভাইয়ের হত্যাকারী ধরা পড়েছে শুনে খুশি হয়েছি। আমরা এই ঘাতকের সর্বোচ্চ শাস্তি চাই। 

ভুরুঙ্গামারী সার্কেলের সহকারি পুলিশ সুপার মোর্শেদুল হাসান পিপিএম বলেন, মোবাইল ফোন চুরির ঘটনাকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটেছে। শনিবার সকালে আসামীকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে হত্যাকাণ্ডে ব্যবহৃত আলামত সংগ্রহ করে দুপুরে আসামিকে কুড়িগ্রাম আদালতে পাঠানো হয়েছে।

এবিএন/এ এস খোকন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ