আজকের শিরোনাম :

মঠবাড়িয়ায় যৌতুক মামলা করায় স্ত্রীকে কুপিয়ে জখম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২৩, ১০:২৩

পিরোজপুরের মঠবাড়িয়ায় আদালতে যৌতুক নিরোধ আইনে মামলা করে বিপাকে পড়েছে ৩ সন্তানের জননী জাহানুর (৫০) বেগম। মামলা দায়েরের পর স্বামী আঃ হামিদ (৫৭) সালিশ ব্যবস্থার কথা বলে বাড়িতে ডেকে নিয়ে স্ত্রী জাহানুর বেগমকে এলোপাতারি কুপিয়ে জখম করেছেন। গত চার দিন ধরে গুরুতর জখম জাহানুর বেগম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এ ঘটনায় আহত জাহানুর বেগম স্বামী হামিদ ও দুই দেবরকে আসামী করে গত বুধবার রাতে থানায় লিখিত অভিযোগ দিলেও গত তিন দিনেও পুলিশ মামলাটি রেকর্ড করেনি।

থানায় অভিযোগ ও আহত সূত্রে জানা গেছে, শহরের সবুজ নগর মহল্লার কাঞ্চন আলী হাওলাদারের ছেলে আঃ হামিদ তার স্ত্রী তিন সন্তানের জননী জাহানুর বেগমকে যৌতুকসহ পারিবারিক বিভিন্ন তুচ্ছ বিষয় নিয়া দীর্ঘদিন ধরে শারিরিক ও মানষিক নির্যাতন করে আসছিল। এতে অতিষ্ঠ হয়ে গৃহবধূ জাহানুর স্বামীকে আসামী করে গত ১৭ অক্টোবর বিজ্ঞ মঠবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে যৌতুক নিরোধ আইন-২০১৮ এর ৩ ধারায় একটি মামলা দায়ের করেন (যার সিআর নং ৯২১/২০২৩)। মামলা করার পর ওই দিন দুপুরে বাদী জাহানুর ও স্বাক্ষীদের নিয়ে আদালত হতে বের হবার স্বামী আঃ হামিদ মিমাংসার কথা বলে বাড়িতে নিয়ে আসে। পরে বাড়িতে বসে স্বামী-স্ত্রীর কথা কাটাকাটির একপর্যায় আঃ হামিদ ও তার দু ভাই ইসমাইল ও মালেক মিলে জাহানুরকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারি কুপিয়ে গুরুতর জখম জখম করে। এসময় নিজ মাকে রক্ষা করতে এলে পিতা ও চাচার হামলায় কলেজ পড়–য়া মেয়ে মিম আক্তার (২০) আহত হন।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান তালুকদার ভিকটিমের লিখিত অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনায় জড়িত হামিদ ও তার ভাইয়েরা পালিয়ে থাকায় তাদের আটক করা সম্ভব হয়নি। তবে এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

এবিএন/সৈয়দ বশির আহম্মেদ/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ