দুমকীতে আখ চুরির অভিযোগে কিশোর শ্রমিক অস্ত্রের আঘাতে আহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১৬:১৩

পটুয়াখালীর দুমকীতে আখ চুরির অভিযোগে ক্ষেতের মালিক জব্বার হাওলাদারের দেশীয় দায়ের আঘাতে মোঃ রাসেল গাজী(১২) নামের এক কিশোর আহত হয়েছে।

সোমবার (১১ সেপ্টেম্বর) মুরাদিয়া ইউনিয়নের সন্তোষদি গ্রামের পায়রা নদীর পাড়ে এ ঘটনা ঘটে। আহত কিশোর রাসেল গাজী পার্শ্ববর্তী বাউফল উপজেলার কনকদিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ঝিলনা গ্রামের কাসেম গাজীর ছেলে। এদিকে আহত রাসেলের পরিবার নিতান্ত গরীব এবং মামলা চালাতে অপারগ হওয়ায় সামান্য কিছু টাকার লেনদেনের মাধ্যমে ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টায় ব্যস্ত রয়েছেন স্থানীয় কেউ কেউ।

আহত রাসেলের বাবা কাসেম গাজী বলেন, সোমবার বিকেলের দিকে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন দেখতে নৌকায় করে আমার ছেলে রাসেল(১২) ও আমার বড় বোনের নাতি রাব্বি(৭) মুরাদিয়ার ওপারে যায়। ওখানকার জব্বার হাং তাদের ধাওয়া করে ধরে হাতে থাকা দেশীয় দা দিয়ে গলায় কোপ দিয়ে জবাই চেষ্টা করে। পরে ড্রেজারের লোকজন রক্তাক্ত জখম অবস্থায় উদ্ধার করে গায়ের গেঞ্জি দিয়ে বেঁধে নৌকায় করে এপাড়ে পাঠিয়ে দেয়। 

অভিযুক্ত জব্বার হাওলাদার বলেন, আমি আখ রোপণ করেছি চুরি করে খেয়ে ফেলার জন্য? এর আগে আখ চুরি হয়েছে। আবারও চুরি করা কালে ধাওয়া করি। এরপর সামান্য ধস্তাধস্তি হয়। পরে শুনি গলা কেটে গেছে। এদিকে ঘটনার দু'দিন পার হলেও মিমাংসার নামে টালবাহানা করা হচ্ছে বলে জানান আহতের পরিবার। 

গত বুধবার (১৩ সেপ্টেম্বর) মুরাদিয়ার সন্তোষদি গ্রামে আহত রাসেলের পরিবারকে মিমাংসার নামে বাউফলের ঝিলনা গ্রাম থেকে ডেকে আনলেও কোন সুরাহা পায়নি তারা। অভিযুক্ত আখক্ষেত মালিক আঃ জব্বার হাওলাদার উপজেলার মুরাদিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সন্তোষ গ্রামের মৃত. জয়েন উদ্দিন হাওলাদারের ছেলে। 

মুরাদিয়া ইউপি চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান সিকদার বলেন, আমি ঢাকাতে আছি। এরকম একটা ঘটনা শুনছি। অভিভাবক অভিযোগ করলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। দুমকী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আবদুল হান্নান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এবিএন/মোঃ আবদুল কুদ্দুস/জসিম/গালিব 

এই বিভাগের আরো সংবাদ