আজকের শিরোনাম :

শিবচরে এসিড নিক্ষেপের ঘটনায় সেই নারীর মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৩, ১০:২৪

মাদারীপুরের শিবচরে বিবাহ বিচ্ছেদের পর প্রাক্তন স্ত্রীর বিয়ে ঠিক হওয়ার খবরে ক্ষুব্ধ হয়ে এসিড নিক্ষেপ করে প্রাক্তন স্বামী। এসিডে ঝলসে যাওয়া সেই গৃহবধূ সাদিয়া আক্তার দীর্ঘ ২৫ দিন চিকিৎসাধীন অবস্থায় থাকার পর মারা গেছেন।

শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন তিনি মারা যান।

নিহত সাদিয়া শিবচরের মাদবরচর এলাকার লিটু হাওলাদারের মেয়ে। শনিবার সন্ধ্যায় সাদিয়ার মরদেহ বাড়িতে আনেন স্বজনেরা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, চার বছর আগে সুমন ও সাদিয়ার বিয়ে হয়। তাদের এক কন্যা সন্তান রয়েছে। তবে সুমন বিয়ের পর থেকেই স্ত্রী সাদিয়ার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। তিনি মাদকাসক্ত ছিল। ঠিকমতো কাজ না করায় পরিবারে কলহের সৃষ্টি হতে থাকে। এক পর্যায়ে অতিষ্ঠ হয়ে সাদিয়া স্বামী সুমনকে আইনি প্রক্রিয়া অনুযায়ী ছেড়ে দেন। এর পরে সাদিয়ার দ্বিতীয় বিয়ে ঠিক হয়। এই খবরেই ক্ষিপ্ত হয়ে ওঠেন সুমন। পরে গত ১৬ আগস্ট রাত ১০ টার দিকে সুমন সাদিয়ার ওপর এসিড নিক্ষেপে করেন। এসিডে সাদিয়ার মাথা, মুখমণ্ডলসহ শরীরের বিভিন্ন অংশ মারাত্মকভাবে ঝলসে যায়। এসিডে দগ্ধ সাদিয়া আক্তার ঢাকার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন ছিলেন।

এই ঘটনার পরদিন সাদিয়ার বোন তাছলিমা আক্তার বাদী হয়ে শিবচর থানায় সুমনসহ ৫ জনের নামে এসিড অপরাধ দমন আইনে একটি মামলা করেন। এরপরে গত ২৪ আগস্ট রাতে অভিযুক্ত সুমনক শিকদারকে শরীয়তপুরের জাজিরা উপজেলার মাঝিরচর এলাকা থেকে গ্রেপ্তার করে মাদারীপুর জেলা পুলিশের গোয়েন্দা শাখা।

২৫ দিন চিকিৎসাধীন থাকার পর শনিবার দুপুরে তার মৃত্যুর খবর এলাকায় পৌঁছালে শোকের ছায়া নেমে আসে গ্রামে। এ ঘটনায় জড়িত সুমনসহ অন্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় স্বজন ও এলাকাবাসী।

এবিএন/এস.এম. দেলোয়ার হোসান/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ