আজকের শিরোনাম :

জাতীয় শোক দিবসে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের কর্মসূচি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৩, ১৩:৪৬

স্বাধীন বাংলাদেশর মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়ায় জাতীয় শোক দিবসে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ।

এসব কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ আগস্ট সকালে কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে আওয়ামী লীগ, সহযোগী ও অংগসংগঠনের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি জাতীয় শোক দিবসের শ্রদ্ধা নিবেদন করা হবে। এ শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে কোটালীপাড়া উপজেলায় জাতীয় শোক দিবসের কর্মসূচি শুরু হবে।
  
এরপর কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ  টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  সমাধিসৌধে যাবেন। সকাল ৯টায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু সমাধিসৌধের বেদিতে পুস্পস্তবক অর্পণ করে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাতবার্ষিকীর বিনম্র শ্রদ্ধা নিবেদন করবেন। এরপর নেতৃবৃন্দ সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদের দোয়া-মোনাজাতে অংশ গ্রহণ করবেন। কোটালীপাড়ায়  ১০০ টি স্থানে জাতীয় শোক দিবসের আলোচনা সভা, মিলাদ ও দেয়া মাহফিল, ৩ লাখ মানুষের জন্য গণভোজ এবং মসজিদ, মন্দির ও ধর্মীয় উপসনালয়ে প্রার্থনার আয়োজন করা হয়েছে।
   
কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সম্পাদক রুহুল আমিন খান বাসসকে এতথ্য নিশ্চিত করে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে সকাল সাড়ে ৭টায় কোটালীপাড়া উপজেলা পরিষদের বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে জাতীয় শোক দিবসের শ্রদ্ধা নিবেদন করবেন উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এরপর সকাল ৯টায় কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন।

তারপর বঙ্গবন্ধু, বঙ্গমাতা ও ৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করা হবে।

বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদে সরকারিভাবে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ অংশ গ্রহণ করবেন।

সাংগঠনিক সম্পাদক আরও বলেন, বিকেলে কোটালীপাড়া পৌরসভা ও ১১টি ইউনিয়নের ১০০টি স্থানে জাতীয় শোক দিবসের আলোচনা সভা, দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়েছে। পরে ১০০ টি স্থানে ৩ হাজার করে মোট ৩ লাখ মানুষের জন্য গণভোজের আয়োজন করা হয়েছে।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্র নাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখসহ উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ এসব কর্মসূচিতে অংশ নেবেন।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন খান আরও বলেন, এ ছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কোটালীপাড়া উপজেলার মসজিদগুলোতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। মন্দির, গির্জা ও ধর্মীয় উপসনালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টের শহীদদের জন্য বিশেষ প্রার্থনা করা হবে। মসজিদ, মাদ্রসা ও এতিম খানায় কোরআন খতমের আয়োজন করা হয়েছে।  এ ব্যাপারে প্রয়োজনীয় সব প্রস্তুুতি সম্পন্ন করতে আমরা কাজ করে যাচ্ছি। সুষ্ঠ ও সুন্দরভাবে এ কর্মসূচি সফল করতে বিভিন্ন স্তরের নেতাকর্মীরা আমাদের সহায়তা করছেন।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ