আজকের শিরোনাম :

হাতীবান্ধায় স্কুল কমিটি নিয়ে সংঘর্ষ, আহত ১৪

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৩, ১৪:৩৯ | আপডেট : ০৯ আগস্ট ২০২৩, ১৪:৪০

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দক্ষিণ জাওরানী আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি নির্বাচন নিয়ে দু’গ্রুপের সংরঘর্ষে অন্তত ১৪ জন আহত হয়েছে। সোমবার বিকেলে ওই উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের জাওরানী এলাকায় এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় লোকজন জানান, ওই বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনের জন্য বেশ কিছু দিন পুর্বে দাতা সদস্য নির্বাচিত করা হয়। ওই সময় বলা হয় ৪ জন দাতা সদস্য। সোমবার ওই বিদ্যালয়ের প্রতিষ্ঠাতার ছেলে হাবিবুর রহমান হানিফ বিদ্যালয়ে গিয়ে জানতে পারে দাতা সদস্য ৮ জন। এ বিষয়ে প্রতিবাদ করলে প্রধান শিক্ষক জসিম উদ্দিন, সহকারী শিক্ষক আশরাফুল আলম ও সাবেক সভাপতি দুলাল মিয়াসহ তাদের লোকজন প্রতিষ্ঠাতার ছেলে হাবিবুর রহমান হানিফের উপর হামলা চালায় এমন অভিযোগ হাবিবুর রহমান হানিফের। পরে শুরু হয় সংর্ঘষ। ওই সংর্ঘষে উভয় পক্ষে অন্তত ১৪ জন আহত হয়েছে। আহতের কেউ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে কেউ স্থানীয়ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

অভিযোগ উঠেছে, ওই বিদ্যালয়ে কিছু জনবল নিয়োগ রয়েছে। সেই নিয়োগে নিজেদের লোকজনদের নিয়োগ দিতে প্রধান শিক্ষক জসিম উদ্দিন ও সহকারী শিক্ষক আশরাফুল আলম তাদের পছন্দের ব্যক্তিকে সভাপতি নিবাচিত করতে নানা কুটকৌশল গ্রহন করছেন।  

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন প্রধান শিক্ষক জসিম উদ্দিন ও সাবেক সভাপতি দুলাল হোসেন। প্রধান শিক্ষকের দাবী নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রিতে তাকে বাঁধা দেয়া হয়েছে। 

হাতীবান্ধা থানা পুলিশের ওসি শাহা আলম জানান, বিষয়টি শুনেছি। অভিযোগ পেলে তদন্ত করে আইনী ব্যবস্থা নেয়া হবে। 

এবিএন/আসাদুজ্জামান সাজু/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ