আজকের শিরোনাম :

সাপাহারে চতুর্থ ধাপে ঘর পেল ৮১ ভূমিহীন পরিবার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৩, ১৪:২৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে নওগাঁর সাপাহারে  আশ্রয়ণ প্রকল্প-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে (২য় ধাপ) "ক" শ্রেণীর আরও ৮১টি গৃহহীন ও ভূমিহীন জমিসহ ঘর পেলেন ৮১ পরিবার। 

বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে প্রধান মন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের পর উপকারভোগীদের মাঝে এই ঘরগুলো হস্তান্তর করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুন জানান, মুজিববর্ষে দেশের একজন মানুষও ভূমিহীন, গৃহহীন থাকবেনা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নের লক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ ২ প্রকল্পের উদ্যোগে ও তত্ত্বাবধানে সারাদেশে জমি ও ঘর নেই (ক শ্রেণীর ভূমিহীন পরিবার) এমন পরিবারকে ২ শতক জমি ও গৃহ প্রদানপূর্বক এই পুনর্বাসন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। উপকারভোগী নির্বাচন, নির্বাচিত উপকারভোগীদের মাঝে খাস জমি বন্দোবস্ত এবং ঘরের গুণগত মান নিশ্চিত করে ইতিমধ্যে সারা দেশে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ পর্যায়ের গৃহ প্রদান কার্যক্রম সফলভাবে সম্পন্ন হয়েছে। 

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন মন্ডল, সহকারি কমিশনার (ভূমি) শারমিন জাহান লূনা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী খাদিজা আক্তার, জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী আব্দুল গাফ্ফার সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এবিএন/আল মামুন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ