আজকের শিরোনাম :

হরিপুরে গ্রামীণ ব্যাংকের উদ্েযাগে বৃক্ষরোপণ কর্মসূচি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জুলাই ২০২৩, ১১:৩০

জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপের সাথে একাত্মতা ঘোষণা করে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে গ্রামীণ ব্যাংক।  

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ১নং গেদুড়া ইউনিয়ন শাখা গ্রামীণ ব্যাংক শাখার উদ্েযাগে মঙ্গলবার সকাল ১১টায় গেদুড়ায় ইউনিয়নে ৯শত টি ফলজ ও বনজ  গাছের চারা লাগানোর মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচি ২০২৩ উদ্বোধন করেন। 

বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিতাই চন্দ্র ঘটক (গ্রামীণ ব্যাংক ম্যানেজার, ঠাকুরগাঁও জোনাল অফিস)। 

এসময় আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ আব্দুল আলীম মোল্লা (অডিট অফিসার, ঠাকুরগাঁও জোনাল অফিস), মোঃ আব্দুল ওয়ারী (এরিয়া ম্যানেজার, রানীশংকৈল), হারুন অর রশিদ (শাখা ব্যবস্থাপক, গেদুড়া ইউনিয়ন,হরিপুর) সহ অত্র শাখার  সকল সহকর্মীবৃন্দ।  

প্রধান অতিথির বক্তব্যে নিতাই চন্দ্র ঘটক বলেন, বাংলাদেশের গতিশীল অর্থনৈতিক উন্নয়ন, দারিদ্র্য বিমোচন, কর্মসংস্থান সৃষ্টি এবং পরিবেশ ও প্রতিবেশ রক্ষায় বৃক্ষের ভূমিকা অনিস্বীকার্য। মানুষের মধ্যে বৃক্ষরোপণের উপকারিতা বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে হবে, যাতে তারা ব্যক্তিগত ও সামাজিক ঊদ্যোগে ব্যাপকভাবে বৃক্ষরোপণ করতে উৎসাহিত হয়।

তিনি আরো বলেন ২০২১-২০২২ সালে গ্রামীণ ব্যাংক সারা দেশব্যাপী সর্বমোট ১৮ কোটি ৩১ লাখ ১৫ হাজার ৯৩টি ফলদ, বনজ ও ওষুধি গাছের চারা চারা রোপণ করেছে। ২০২৩ সালে গ্রামীণ ব্যাংক সারাদেশে ২০ কোটি চারা লাগানোর কর্মসূচি গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে গ্রামীণ ব্যাংকের রানীশংকৈল এরিয়ার ১২টি শাখায় চলতি মৌসুমে ৭ লাখ ৮০ হাজার ফলজ ও বনজ চারা রোপন করা হবে। এপর্যন্ত ২ লাখ ৪৯ হাজার চারা রোপণ করা হয়েছে।

এবিএন/কবিরুল ইসলাম কবির/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ