জামালগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে গ্রাম্য কোন্দল উস্কে দেওয়ার অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুলাই ২০২৩, ১৩:১২

সুনামগঞ্জের জামালগঞ্জের রামনগরে গ্রাম্য কোন্দল উস্কে দিচ্ছে একই গ্রামের মৃত আতাউর রহমানের ছেলে সুজাতপুর প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আকমল হোসেন। এ বিষয়ে গত ৬ জুলাই বৃহস্পতিবার জামালগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার বরাবরে অভিযোগ দায়ের করেছেন শহিদুল ইসলাম। 

অভিযোগে উল্লেখ করা হয়, শিক্ষক আকমল হোসেন গ্রাম্য রাজনীতির সাথে জড়িত এবং বিভিন্ন সময় গ্রামের সাধারণ জনগণের মাঝে দ্বন্দ্ব সৃষ্টি করে রাখে। যে এলাকার বিদ্যালয়ে চাকুরী করে সেসব এলাকায়ও গ্রুপিং সৃষ্টি করে। এলাকার মাধ্যমিক বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়ে অভিযোগকারীর নামের তালিকায়ও শিক্ষক আকমল হোসেনের নাম রয়েছে। গত ৫ জুলাই একটি অভিযোগপত্র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে শেয়ার করে যা সাধারণ জনগণের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়। আকমল হোসেনের অপতৎপরতার কারণে এলাকায় যেকোন সময় অপ্রীতিকর ঘটনার শঙ্কা রয়েছে স্থানীয় বাসিন্দাদের মাঝে। 

জনস্বার্থে এ শিক্ষককের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান রামনগর গ্রামের শহিদুল ইসলাম। রামনগর গ্রামের ফারুক আহমেদ জানান, সরকারি প্রাথমিক বিদালয়ের শিক্ষক সকাল ১০টা থেকে ৪টা পর্যন্ত বিদ্যালয়ে পাঠদান করার কথা কিন্তু আকমল হোসেন স্কুল চলাকালীন সময়ে রামনগর বাজারে এসে বিভিন্ন বিষয়ে মানুষকে উস্কানি দেয়ার কাজে লিপ্ত থাকতে দেখা যায়। অভিযোগকারী শহিদুল ইসলাম আরো বলেন, গ্রামের পাশে চাকুরী করার সুবাধে গ্রামে ভেজাল তৈরির কাজে ব্যস্ত থাকে। অসাধু এ শিক্ষককে সাচনা বাজার ইউনিয়ন এলাকার বাহিরে বদলীর দাবি জানাই। 

আকমল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি কোন অনিয়ম করিনি। আমি আমার শিক্ষকের দায়িত্ব পালন করছি। 

জামালগঞ্জ উপজেলা (ভারপ্রাপ্ত) কর্মকর্তা গোলাম জাহান রাব্বি জানান, শিক্ষক আকমল হোসেনের বিরুদ্ধে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এবিএন/অরুন চক্রবর্তী/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ