আজকের শিরোনাম :

কুমিল্লার দেবিদ্বার পৌরসভা ও ৩ ইউনিয়নে নির্বাচন আজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুলাই ২০২৩, ০৮:৪৯

প্রতিষ্ঠার দীর্ঘ ২১ বছর পর আজ  অনুষ্ঠিত হতে যাচ্ছে কুমিল্লার দেবিদ্বার পৌরসভা নির্বাচন। এছাড়া জেলার ৩টি ইউনিয়নে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইভিএম পদ্ধতিতে এ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে নির্বাচনকে ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা। নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে তৎপর রয়েছে স্থানীয় প্রশাসন ও আইনশৃংখলাবাহিনী।

জানা যায়, জেলার দেবিদ্বার পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৮ জন, কাউন্সিলর পদে সাধারণ ওয়ার্ডে ৬৯ জন এবং সংরক্ষিত ওয়ার্ডে ১৮ জন প্রতিদ্বন্ধিতা করছেন। ৯টি ওয়ার্ডের ১৪টি ভোট কেন্দ্রের ১২৪টি ভোটকক্ষে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে ভোটার সংখ্যা ৪৪ হাজার ৫০৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২২ হাজার ৫৮১ জন এবং নারী ভোটার ২১ হাজার ৯২৮ জন। শতভাগ । নির্বাচনে প্রিজাইডিং অফিসার ১৪ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ১২৪ জন এবং পোলিং অফিসার ২৪৮ জন দায়িত্ব পালন করবেন।

এদিকে কুমিল্লার ৩টি ইউনিয়নে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। জেলার সদর দক্ষিণ উপজেলার জোড়কানন পশ্চিম ইউনিয়নে চেয়ারম্যান পদে এবং আদর্শ সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডে ও হোমনা উপজেলার আসাদপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্ধিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৭ জন এবং সাধারণ সদস্য পদে ৯ জন রয়েছেন।

এসব ইউনিয়নে ১৩টি ভোটকেন্দ্রে ৭৩টি ভোটকক্ষ রয়েছে। ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত নির্বাচনে প্রিজাইডিং অফিসার ১৩ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৭৩ জন এবং পোলিং অফিসার ১৪৬ জন দায়িত্ব পালন করবেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ