আজকের শিরোনাম :

মাটিরাঙ্গায় শিক্ষার্থীদের মাঝে ১৯৮ ট্যাব বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জুলাই ২০২৩, ১৭:৩১

খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলায় শিক্ষার্থীদের মাঝে ১৯৮টি ট্যাব বিতরণ করা হয়েছে। জেলার মাটিরাঙ্গায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মাধ্যমিক ও সমমান পর্যায়ের ৯ম ও১০ম শ্রেনির মেধাবী শিক্ষার্থীদের মাঝে জনশুমারি ও গৃহগণনায় ব্যবহৃত ট্যাব বিতরণ করা হয়।

শনিবার (৮ জুলাই বেলা ১২টার দিকে উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা প্রশাসন এবং উপজেলা পরিসংখ্যান অফিস কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২৯৮নং আসনে সংসদ সদস্য পার্বত্য চট্টগ্রাম ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রীর পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি শিক্ষার্থীর হাতে ট্যাবগুলো তুলে দেন।

মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার শরিফুল ইসলামের সঞ্চালনায়, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ডেজী চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক কর্মকর্তা মোহতাছিম বিল্লাহ স্বাগত বক্তব্য দেন।
এ সময় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা প্রমুখ বক্তব্য দেন।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এ উপহার শিক্ষার্থীদের সহায়ক ভূমিকা রাখবে মন্তব্য করে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, সরকার প্রধানের নেতৃত্বে আমরা ডিজিটাল বাংলাদেশ হয়ে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি। আর এরই ধারাবাহিকতায় আজকে এ সব ট্যাব বিতরণ করা হলো।

জানা গেছে, প্রতিটি ট্যাব সর্বাধুনিক মানের। ৩২ গিগাবাইট র‌্যামের ট্যাবগুলোর কনফিগারেশন উঁচু মানের। এই ট্যাব দিয়ে শিক্ষার্থীরা টাইপিং, ডকুমেন্টেশন, প্রেজেন্টেশন বানাতে পারবে খুব সহজেই। 

এদিকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এসব ট্যাব পেয়ে বেজায় খুশি শিক্ষার্থী, অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষকগণ।

এবিএন/চাইথোয়াই মারমা/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ