টাঙ্গুয়ার হাওরে পর্যটকবাহী হাউজবোটে প্রশাসনের কড়া নজরদারি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুলাই ২০২৩, ১৮:২০

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে পর্যটকবাহী হাউজ বোটের ওয়াশরুমে গোপন ক্যামেরা পাওয়ার ঘটনায় উপজেলা প্রশাসনের কড়া নজরদারী। গত দুইদিন ধরে তাহিরপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারী কমিশনার (ভূমি) থানা এবং বাজারের ঘাটে থাকা প্রতিটি হাউজবোটের কক্ষগুলো তল্লাশি করে নজরদারি করছেন। অপরদিকে পর্যটকবাহী হাউজবোটগুলো টাঙ্গুয়ার হাওরে যাওয়ার পূর্বে পর্যটকদের তালিকা থানায় জমাদানের জন্য নির্দেশনা দিয়েছেন তাহিরপুর থানা অফিসার ইনচার্জ। 

উল্লেখ্য, গত ১ জুলাই চট্টগ্রাম থেকে পর্যটক সাজিদুর রহমান এসেছিলেন স্বপ্ন নামে হাউজবোটে টাঙ্গুয়ার হাওর ঘুরতে। এ সময় তিনি ওয়াসরুমে গেলে ভিতরে পুরনো কাপড়ে মুড়ানো একটি গোপন ক্যামেরা দেখতে পান। এ ঘটনায় স্বপ্ন হাউজবোটের চালক মো. সুহেল মিয়া থানা পুলিশের সহায়তা নেবেন বলে তিনি সাংবাদিকদের জানিয়েছিলেন। কিন্তু অদ্যাবদি পর্যন্ত তিনি থানা পুলিশকে বিষয়টি অবগত করেননি। 

তাহিরপুর থানা অফিসার ইনচার্জ সৈয়দ ইফতেখার হোসেন বলেন, এ বিষয়টি নিয়ে স্বপ্ন হাউজবোটের কেউ থানায় আসেনি। তবে এ ঘটনার পর থেকে আমরা হাউজ বোট মালিকদের জানিয়ে দিয়েছি পর্যটক নিয়ে হাওরে যাওয়ার পূর্বে পর্যটকদের তালিকা থানাতে জমাদানের জন্য। সে অনুযায়ী পর্যটকরা টাঙ্গুয়ার হাওরে যাচ্ছে। 

সহকারী কমিশনার (ভূমি) আসাদুজ্জামান রনি বলেন, হাওরে আগত পর্যটকদের নিরাপত্তায় প্রতিটি হাউজবোট তল্লাশি করা হচ্ছে। এবং সার্বক্ষণিক নজরে রাখা হচ্ছে। 

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার সুপ্রভাত চাকমা বলেন, গত দুইদিন ধরে হাউজবোটগুলো প্রশাসনের নজরদারিতে আনা হয়েছে। উপজেলা প্রশাসন থেকে সহকারী কমিশনার (ভূমি) প্রতিদিনই বিষয়টি দেখছেন।

এবিএন/অরুন চক্রবর্তী/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ