নিজে গাড়ি চালিয়ে শিশুকে হাসপাতালে নিলেন এমপি আজিজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জুলাই ২০২৩, ১০:০০

সিরাজগঞ্জের তাড়াশে গভীর রাতে নিজে গাড়ী চালিয়ে মুমূর্ষু রোগী অর্পন ঘোষ নামে এক প্রতিবন্ধী শিশুকে হাসপাতালে নিয়ে ভর্তি করিয়েছেন সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বমহলে প্রশংসা ভাসছেন তিনি।

জানা যায়, শনিবার দিবাগত রাত ২ টায় উপজেলার পৌর সদরের শিক্ষক অসিত কুমার ঘোষের প্রতিবন্ধী ছেলে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ে। তখন তার পরিবারের সদস্য স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজকে ঘটনাটি জানান। এ সময়  ঈদুল আজহা উপলক্ষে সংসদ সদস্য তার নির্বাচনী এলাকা তাড়াশে দলীয় নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করছিলেন। 

খবর পেয়ে সংসদ সদস্য দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নিজেই গাড়ী চালিয়ে সেই বাসায় গিয়ে প্রতিবন্ধী শিশুকে গাড়ীতে তুলে তাড়াশ ৫০শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে যান। পরে সদস্য সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ নিজেই প্রায় একঘন্টা চিকিৎসা  দিয়ে  হাসপাতালে ভর্তি করিয়ে বাসায় ফেরেন। এ ঘটনা জানাজানি হলে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ উপজেলাজুড়ে প্রশংসায় ভাসছেন এমপি আজিজ।

শিক্ষক অসিত কুমার ঘোষ জানান, গভীর রাতে আমার ছেলে অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেওয়ার জন্য কোনো ব্যবস্থা করতে না পেরে স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আজিজ মহোদয়কে ফোনে জানাই। এ সময় তিনি নিজেই ছুটে আসনে এবং জরুরীভাবে নিজেই গাড়ী চালিয়ে আমার ছেলে হাসপাতালে নিয়ে ভর্তি করান। আমরা তার কাছে চিরকৃতজ্ঞ।

সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ জানান, রাত ২টার দিকে আমাকে ফোনে শিশুটি গুরুতর অসুস্থতার খবর জানানো হয়। তাৎক্ষণিক আমার গাড়ীচালক ঘুমিয়ে থাকায় আমি নিজেই গাড়ী চালিয়ে হাসপাতালে নিয়ে ভর্তি করি এবং তার চিকিৎসা করা হয়। 

তিনি আরো জানান, প্রতিবন্ধী শিশুদের সাধারনত খাবারের অনিয়ম হলে অসুস্থ হয়ে পড়ে। বর্তমানে শিশু অর্পন ঘোষ হাসপাতালে ভর্তি আছে। তার অবস্থা এখন ভাল। এদিকে, সংসদ সদস্যর এমন মহানুভবতা দেখে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ এলাকার লোকজনের মুখে মুখে প্রশংসায় ভাসছেন তিনি।

এবিএন/জেডি

এই বিভাগের আরো সংবাদ