আজকের শিরোনাম :

দীঘিনালার কৃষকের মাঝে বিনামূল্যে বীজ-সার বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জুন ২০২৩, ১৭:২১

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলায় ‘কৃষিই সমৃদ্ধির প্রতিপাদ্যে চলতি আমন মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সহায়তার লক্ষ্যে কৃষকরা বিনামূল্যে বীজ-সার পেয়েছেন। জেলার দীঘিনালা উপজেলায় সাড়ে ৬০০ কৃষককে বিনামূল্যে ধানের বীজ ও সার দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে উপজেলা কৃষি অফিসের আয়োজনে ২০২২-২৩ অর্থবছরে খরিফ-২ মৌসুমে আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ৫টি ইউয়িনের প্রান্তিক আমন চাষীদের মাঝে এসব প্রণোদনা বিতরণ করা হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ কাশেম। 

এসময় তিনি বলেন, ‘সরকার তামাক চাষের বিকল্প চাষ করতে বিভিন্ন চাষে প্রণোদনা প্রদান করছে। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। এক সময় কৃষকেরা সারের জন্য আন্দোলন করতে গিয়ে গুলি খেয়ে মৃত্যুবরণ করেছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর কোন কৃষককে আন্দোলন করতে হয়নি।’

পরে উপজেলার সাড়ে ৬০০জন আমন চাষীর মাঝে সরকারের এই প্রণোদনা বিতরণ করা হয়। এরমধ্যে প্রতি চাষীকে এমওপি ১০ কেজি, ডিএপি ১০ কেজি রাসায়নিক সারসহ উচ্চফলনশীল ৫ কেজি আমন ধানের বীজ প্রদান করা হয়েছে।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল হাসনাত খাঁন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো: মোস্তফা কামাল মিন্টু, উপজেলা কৃষি কর্মকর্তা শাহাদৎ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এবিএন/চাইথোয়াই মারমা/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ