ক্ষেতলালে গলায় ফাঁস দিয়ে প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৩, ১৪:৫১

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়াইল ইউনিয়নের পাঁচখুপী গ্রামে প্রবাসীর স্ত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার  অভিযোগ পাওয়া গেছে। নিহত মারুফা খাতুন (২২) উপজেলার পাঁচখুপী গ্রামের প্রবাসী সাকিল ইসলামের স্ত্রী ও আক্কেলপুর উপজেলার চাপাগাছি হরিপুর গ্রামের মৃত আলম প্রমানিকের মেয়ে।

গতকাল শনিবার রাত সাড়ে ১২টার দিকে স্বামীর বাড়ী নিজ ঘর থেকে ওই গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

জানা গেছে, নিহত মারুফা আক্তারের ১০ বছর আগে ক্ষেতলাল উপজেলার পাঁচখুপী গ্রামের সাঈদ প্রামাণিকের ছেলের সঙ্গে বিয়ে হয। তাদের ৭ বছরের একটি ছেলে সন্তান আছে। গত ৮ মাস আগে সাকিল চাকরির উদ্দেশ্যে মালয়েশিয়া যায়। কয়েকদিন আগে মারুফার শ্বশুর ধানকাটার কাজ করার জন্য পার্শ্ববর্তী জেলা বগুড়ার নন্দীগ্রামে যায়। ওই দিন তার শাশুড়ি শিরিনা ও মারুফা বাড়ীতে দু'জনে ছিল। প্রতিদিনের ন্যায় রাতে মারুফ ও তার ৭ বছরের ছেলে মাহীকে নিয়ে তার নিজ ঘরে ঘুমাতে যায়। শাশুড়ি আলাদা ঘরে ঘুমায়। তার শিশু সন্তান ঘুমানোর পর রাতের কোন এক সময় নিজ স্বয়ন কক্ষের বর্গার সঙ্গে ওড়না পেচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। ওইরাতের সাড়ে ১২টার দিকে তার শিশু সন্তান ঘুম থেকে জেগে উঠে মাকে ঝুলন্ত অবস্থায় দেখেতে পেয়ে চিৎকার দেয়। শাশুড়ী অন্য ঘর থেকে এসে তার পুত্রবধুকে ঝুলুন্তবস্থায় দেখে চিৎকার দিলে প্রতিবেশিরা ছুটে এসে থানা পুলিশকে খবর দেয়।

নাম প্রকাশ না করার শর্তে তার এক প্রতিবেশি জনান, কিছুদিন আগে পরকীয়ার কারনে একটি ছেলে বাড়ীতে এসেছিল পারিবারিক ভাবে তারা মিটিয়ে নিয়েছে। আত্মহত্যার একটি চিরকুট লিখে নিহত মারুফা আত্মহত্যা করেছে বলে জানান তিনি। থানা পুলিশ চিরকুটটি জব্দ করেছে।

ক্ষেতলাল থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজিবুল ইসলাম বলেন, পাঁচখুপী গ্রাম থেকে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর হয়। রির্পোট পেলে মৃত্যুর কারণ জানাযাবে। এবিষয়ে কোন অভিযোগ হয়নি তবে অপমৃত্যুর একটি মামলা হয়েছে।

এবিএন/মিজানুর রহমান/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ