আজকের শিরোনাম :

পেকুয়ায় নিখোঁজের ১০ ঘণ্টা পর মাদ্রাসাছাত্রের মরদেহ উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৩, ১১:৪৪

কক্সবাজারের পেকুয়ায় নিখোঁজের ১০ ঘণ্টা পর মাদ্রাসাছাত্র ইব্রাহিম (১২) এর মরদেহ উদ্ধার করা হয়েছে। সাঁতরে 'ছনুয়া খাল' পার হতে গিয়ে ওই ছাত্র বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে রাজাখালী ইউনিয়নের ভাঁ খালী নামক এলাকায় নিখোঁজ হয়। এদিন রাত সাড়ে ৯টার দিকে নিখোঁজ হওয়া স্থানে মরদেহ ভেসে উঠলে স্থানীয় লোকজন মৃত অবস্থায় ইব্রাহিমের লাশ উদ্ধার করেন।

নিহত ইব্রাহিম রাজাখালী ইউনিয়নের কাঞ্চনপাড়া এলাকার আবদুল খালেকের ছেলে ও রাজাখালী বেশারাতুল উলুম ইসলামিয়া ফাজিল মাদ্রাসার চতুর্থ শ্রেণির ছাত্র।

স্থানীয় লোকজন জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে মো. ইব্রাহিমসহ ছয় শিশু সাঁতরে রাজাখালী থেকে ছনুয়া খাল পার হয়ে ছনুয়া এলাকায় চরে গিয়ে দলবেঁধে ফুটবল খেলে। খেলা শেষে সকাল সাড়ে ১১টার দিকে ছয় বন্ধু ফের সাঁতরে 'ছনুয়া খাল' পার হতে গিয়ে খালে ডুবে যায় ইব্রাহিম। সে ডুবে নিখোঁজ হলেও তাঁর অন্য পাঁচ বন্ধু সাঁতরে খাল পার হয়ে যায়।

স্থানীয় ইউপি সদস্য নেজাম উদ্দিন বলেন, পাঁচ শিশু খাল পার হয়ে চিৎকার দিলে আশপাশের লোকজন ইব্রাহিমকে খুঁজতে খালে নামে। অনেক খোঁজাখুঁজির পরও না পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। দুপুর দুইটা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ইব্রাহিমকে খুঁজতে শুরু করে।

পেকুয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আবু সায়েদ বলেন, ফায়ার সার্ভিসের একটি দল ও চট্টগ্রামের ডুবুরি দল যৌথভাবে শিশুটিকে উদ্ধার অভিযান চালাই। স্রোতে ভাটির দিকে ভেসে গেছে ধারণা করে কয়েক কিলোমিটার খালপথে খোঁজ করা হয়।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওমর হায়দার বলেন, ফায়ার সার্ভিসের ডুবুরি দল, পুলিশ ও স্থানীয় জনতা যৌথভাবে শিশুটিকে উদ্ধারে অভিযান চালালেও এক পর্যায়ে শিশুটিকে খোঁজে না পাওয়ায় সবার মাঝে হতাশা ভর করে।
তিনি আরও বলেন, উদ্ধার টিম সন্ধ্যা ৭টার দিকে ফিরে যায় ইব্রাহিমকে না পেয়ে। পরে নিখোঁজের ১০ ঘণ্টা পর খবর মেলে ওই ছাত্রের মরদেহ ভেসে উঠেছে। যে স্থানে শিশুটি নিখোঁজ হয়েছিল সেখান থেকেই রাত সাড়ে ৯টায় স্থানীয় লোকজন মৃত অবস্থায় তাঁকে উদ্ধার করে।

এবিএন/মুকুল কান্তি দাশ/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ