আজকের শিরোনাম :

ঘাটাইলে নারীসহ মানবপাচারকারী চক্রের তিন সদস্য আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৩, ১৫:২৮

টাঙ্গাইলের ঘাটাইলে এক নারীসহ মানবপাচারকারী চক্রের সক্রিয় তিন সদস্যকে আটক করেছে পুলিশের বিশেষ শাখা (এপিবিএন) এর সদ্যসরা। গতকাল মঙ্গলবার রাতে উপজেলার সাগরদিঘী এলাকার বিনোদন কেন্দ্র অনিক নগর পার্ক থেকে তাদের আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম সরকার।

এ ব্যাপারে ময়মনসিংহের মুক্তাগাছার ২ এপিবিএনের উপ-পরিদর্শক সৈয়দ আসাদুজ্জামান বাদী হয়ে ধৃত তিনজন সহ পাঁচজনকে আসামী করে মানব পাচার ও মাদক আইনে ঘাটাইল  থানায় দু’টি মামলা দায়ের করেছেন। আটককৃতদের জেলহাজতে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ময়মনসিংহের মুক্তাগাছার ২ এপিবিএনের (পুলিশের বিশেষ শাখা) একটি দল মাদক উদ্ধার অভিযানে গতকাল (২৫ এপ্রিল) মঙ্গলবার রাতে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার গারোবাজার এলাকায় অবস্থান করছিল।

অভিযানের সময় তারা জানতে পারেন যে উপজেলার সাগরদিঘী তালতলা এলাকায় অবস্থিত বিনোদন কেন্দ্র অনিক নগর পার্কে অসামাজিক কার্যকলাপ চলছে।

ওই সংবাদের ভিত্তিতে এপিবিএন সদস্যরা পার্কের ভেতরে ছোট ছোট কক্ষ তল্লাশি চালায়। অভিযানের সময় আটক করা হয় ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলার রাধাকানাই গ্রামের মো. আকাশের স্ত্রী মোছা. সোমা (২০) ও শেরপুর সদর উপজেলার গৌরিপুর গ্রামের সিরাজ মিয়ার স্ত্রী শান্ত ইসলামকে।

আটকৃতরা জানান অনিক নগর পার্কের ম্যানেজার  ফুলবাড়িয়া উপজেলার শাহজাহান ও একই উপজেলার মিরা শাহ এর ছেলে বাবলু শাহ তাদের ফুসলিয়ে পার্কে নিয়ে এসে পতিতাবৃত্তির জন্য চাপ দিচ্ছে। তারা আরো জানান, টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুরসহ দেশের বিভিন্ন স্থান থেকে অসহায় মেয়েদের কৌশলে ফুসলিয়ে এখানে এনে পতিতাবৃত্তি করান।

পরে এপিবিএন সদস্যরা পার্ক এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে আটক করে। আটককৃতরা হলো অনিক নগর পার্কের সুপারভাইজার আব্দুল হামিদ (৪০), চাপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার কালোইর গ্রামের নারায়নী বর্মণ (৩৪) ও ঘাটাইল উপজেলার হাতীমারা গ্রামের আমির উদ্দিনের ছেলে নূর মোহাম্মদ (২৮)।

ওই মামলার অপর দুই আসামী মো. শাহজাহান ও বাবলু শাহ পালিয়ে যায়। এসময় ম্যানেজার শাহজাহানের ব্যবহৃত টেবিলের ড্রয়ার তল্লাশি করলে সেখানে মেলে প্রায় এক গ্রাম পরিমাণ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। মিামলায় উল্লেখ করা  হয়েছে বিনোদন কেন্দ্রের আড়ালে ম্যানেজার শাহজাহান  দীর্ঘদিন ধরে মানব পাচার ও মাদক ব্যবসা করে আসছেন।
 
অভিযানের পর পার্কের আশেপাশের লোকজন জানান, এটি বিনোদন কেন্দ্র নয়, মাদকসেবী, পতিতাবৃত্তি এবং অপরাধীদের  অভয়াশ্রম।

ঘাটাইল থানার ওসি আজহারুল ইসলাম সরকার বলেন, মানব পাচার ও মাদক আইনে থানায় দু’টি মামলা হয়েছে। বুধবার দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে। অন্য আসামীদের গ্রেপ্তার অভিযান অব্যহত রয়েছে।

এবিএন/নজরুল ইসলাম/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ