জামাতে নামাজ পড়ে সাইকেল পেল ৩২ শিশু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৩, ১৬:৩২

নরসিংদীর মনোহরদীতে এক টানা ৪০ দিন মসজিদে জামাতের সাথে নামাজ আদায় করে সাইকেল উপহার পেল ৩২ জন শিশু। 

কাতার প্রবাসী মো. ইসমাইল হোসেনের অর্থায়নে আজ দুপুরে এসব পুরস্কার তুলে দেওয়া হয় শিশুদের মাঝে।

স্থানীয়রা জানায়, মনোহরদী উপজেলার দৌলতপুর মধ্যপাড়া হাজী আক্কাস আলী জামে মসজিদের উদ্যোগে স্থানীয় ৫-১২ বছর বয়সী শিশুদেরকে ৪০ দিনব্যাপী জামাতের সাথে নামাজ আদায়ের প্রতিযোগিতার আয়োজন করা হয়। নামাজের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ৩২ জন শিশু টানা ৪০ দিন জামাতের সাথে নামাজ আদায় করে। নামাজ আদায়ের জন্য পুরস্কার হিসেবে ৩২ জন  শিশুদের মাঝে সাইকেল উপহার তুলে দেন। পুরস্কার দেওয়ার সময় উপস্থিত ছিলেন দৌলতপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন মাস্টার, দৌলতপুর পুকুর পাড় ঈদগাহ ময়দানের সভাপতি আলহাজ্ব ফয়েজ উদ্দিন মেম্বার, দৌলতপুর বায়তুল আশরাফ জামে মসজিদের খতিব মাওলানা মো. ছানাউল্লাহ, টেলিটকের সহকারী ব্যবস্থাপক প্রকৌশলী মহসিন মিয়া, মসজিদের সভাপতি নুরুল ইসলাম মেম্বার, সাধারণ সম্পাদক সোহেল রানা, দৌলতপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সভাপতি মাহমুদুল হাসান মাসুদ সহ প্রমুখ। 

ব্যতিক্রমধর্মী এ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ প্রসঙ্গে দাতা সদস্য কাতার প্রবাসী মো. ইসমাইল হোসেন  বার্তায় বলেন, আমি প্রায় দুই-তিন বছর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিডিও স্ট্যাটাস দেখেছিলাম তুরস্কের প্রেসিডেন্ট নামাজ পড়ার জন্য সাইকেল দিয়েছিল। এ উদ্যোগটা আমার কাছে ভালো লেগেছে। এছাড়া কুমিল্লায় বা চট্টগ্রামেও এধরনের উদ্যোগ দেখেছিলাম। দুই বছর ধরে আবেগ কাজ করছিল এরকম একটা উদ্যোগ নিবো। তাই রমজানের দশদিন আগে থেকে উদ্যোগটি নেই। ছোট শিশুরা নামাজ পড়লো আবার সাইকেলও পেল। তা দিয়ে স্কুল-মাদরাসায়ও যেতে পারবে।

তিনি আরো বলেন, তাছাড়া নিম্ন আয়ের অনেক পরিবারের হয়তো সাইকেল কেনার সামর্থ্য নেই। তাই ঈদুল ফিতরের আনন্দ বাড়িয়ে দিতে এই উদ্যোগটি নিয়েছি।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ