শ্রমিকদের ন্যায্য মজুরি সর্বদা নিশ্চিত করতে হবে :এমপি বাঁধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২৪, ১৭:২০

কর্মক্ষেত্রে বিভিন্ন সময় শ্রমিকরা হয়রানী ও নির্যাতনের শিকার হয়ে থাকেন। এ নির্যাতনের শিকার যেন না হয় ও শ্রমিকরা যেন তাদের ন্যায্য মজুরি থেকে বঞ্চিত না হয় সেদিকে আমাদের সর্বদা দৃষ্টি রাখতে হবে। সেই সঙ্গে প্রতিটি কর্মক্ষেত্রে শ্রমিকদের ন্যায্য অধিকার ও মজুরি নিশ্চিত করতে হবে। গৃহ নির্মাণ শ্রমিক কল্যাণ উপপরিষদ দুপচাঁচিয়া উপজেলা শাখার আয়োজনে ১ মে বুধবার দুপুরে সিও অফিস বাসস্ট্যান্ড এলাকায় মহান মে দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন বগুড়া-৩ আদমদীঘি-দুপচাঁচিয়া এলাকার সংসদ সদস্য খাঁন মুহাম্মাদ সাইফুল্লাহ আল মেহেদী বাঁধন। 

‘শ্রমিক মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গৃহ নির্মাণ শ্রমিক কল্যাণ উপপরিষদ দুপচাঁচিয়া উপজেলা শাখার আহবায়ক দেওয়ান মোঃ জালাল উদ্দিনের সভাপতিত্বে ও উপপরিষদের সাবেক সাধারণ সম্পাদক আমজাদ হোসেনের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুর রশিদ সরকার, উপজেলা আ’লীগের সভাপতি আমিনুর রহমান, সাধারণ সম্পাদক এমদাদুল হক, সহ-সভাপতি এসএম কায়কোবাদ, যুগ্ম সম্পাদক তৌহিদুল হোসেন মহলদার, উপজেলা যুবলীগের সভাপতি আহম্মেদুর রহমান বিপ্লব। আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা গৃহ নির্মাণ শ্রমিক পরিষদের সভাপতি আলমগীর হোসেন। 

সভার পূর্বে প্রধান অতিথির নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা সদরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে। শেষে গৃহ নির্মাণ শ্রমিক কল্যাণ উপপরিষদের আহত ও নিহত ৫টি পরিবারের সদস্যদের মাঝে উপপরিষদের পক্ষ হতে নগদ অর্থ বিতরণ করেন প্রধান অতিথি। এ সময় আ’লীগের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও উপপরিষদের সদস্যগণ উপস্থিত ছিলেন। 

এবিএন/গোলাম মুক্তাদির সবুজ/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ