রামগড় সীমান্ত থেকে ভারতীয় গাঁজার চালান জব্দ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৩, ১৪:৫৯

খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড় উপজেলা পৃথক ঘটনায় সীমান্ত থেকে ভারতীয় গাঁজার চালান ও রাজস্ব ফাঁকি দিয়ে আসা ভারতীয় ঔষধ জব্দ করল বিজিবি সদস্যরা। জেলার রামগড় সীমান্তে অভিযান পরিচালনা করে ১৫ কেজি ভারতীয় গাঁজা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি এর রামগড় ব্যাটালিয়নের সদস্যরা।

গতকাল মঙ্গলবার (১৮ এপ্রিল) মধ্যরাতে রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) এর অধীনস্থ রামগড় বিওপির একটি টহল দল কর্তৃক অভিযান চালিয়ে এসব ঔষধ জব্দ করা হয়। তবে উক্ত ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

সূত্র জানায়, রামগড় বিওপির একটি টহল দল কর্তৃক দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ২২১৫/৬ আরবি হতে আনুমানিক ৮০ গজ বাংলাদেশের অভ্যন্তরে থানাঘাট নামক স্থানে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ফাঁদ পেতে থাকে। তথ্যানুযায়ী ভারতের দিক হতে একজন চোরাকারবারি মাথায় করে বস্তা নিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে বিজিবি টহল দল তাদের চ্যালেঞ্জ করলে চোরাকারবারি বস্তা ফেলে দৌঁড়ে পালিয়ে যায়। বিজিবির টহল দল ঘটনাস্থলে বস্তা তল্লাশি করে ১৫ কেজি ভারতীয় গাঁজা জব্দ করতে সক্ষম হয়।

বিজিবি জানিয়েছে, জব্দকৃত ভারতীয় গাঁজা রামগড় থানায় সাধারণ ডায়েরি অন্তর্ভূক্ত করে পরবর্তীতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

জানা গেছে, জব্দকৃত ঔষধের বাজারমূল্য আট লক্ষ চুরানব্বই হাজার নয়শত উনআশি টাকা।

যে কোন মূল্যে সীমান্তে অবৈধ চোরাচালান প্রতিরোধ করা হবে জানিয়ে রামগড় ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্নেল আবু বকর সিদ্দিক সাইমুম বলেন, পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে সক্রিয় হয়ে উঠেছে চোরাকারবারিরা। এ বিষয়ে সজাগ দৃষ্টি রাখছে বিজিবি। ৪৩ বিজিবি অধিনস্ত সীমান্ত সুরক্ষায় বিজিবিরি নজরদারি ও অভিযান অব্যাহত থাকবে।

এবিএন/চাইথোয়াই মারমা/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ