আজকের শিরোনাম :

পাতাছড়ায় ভিডবি -উবি প্রোগ্রাম এর কার্ড বিতরণ ও সংবর্ধনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ মার্চ ২০২৩, ২০:১৬

খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড় উপজেলায় পাতাছড়া ইউনিয়ন পরিষদ কর্তৃক ভালনারেবল উইমেন বেনিফিট(ভিডব্লিউবি) ২০২৩-২০২৪ প্রোগ্রাম’র আওতায় ৬শত ১৯টি কার্ড হস্তান্তর, ৪৬জনকে আর্থিক অনুদান, চাল বিতরণ ও  কৃতি ছাত্র ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠান এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার(১৪ মার্চ) দুপুর ১১টার সময় ২নং পাতাছড়া ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম আলমগীর এর  সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান(প্রতিমন্ত্রী পদ মর্যাদা) ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ’র সভাপতি  কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। 

পার্বত্য চট্টগ্রাম ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, এক সময়ের অশান্ত পার্বত্য চট্টগ্রামে উন্নয়ন ও শান্তির দূত হিসেবে এসেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে পার্বত্য চট্টগ্রামের শান্তি ও উন্নয়ন নিশ্চিত হয়েছে। দুর্গম পার্বত্য এলাকা এখন সোলার ও বিদ্যুতের আলোয় আলোকিত। যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা, স্বাস্থ্য, ভূমিহীনদের ভূমি, বাসস্থান বর্তমান সরকার নিশ্চিত করেছে।

তিনি বলেন, শান্তি, স্থিতিশীলতা ও উন্নয়নের কারণে এক সময়কার পশ্চাৎপদ পার্বত্য চট্টগ্রাম আজ দেশের মূল ধারার সাথে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে এগোচ্ছে। পাহাড়ে সম্প্রীতি রক্ষায় শেখ হাসিনা ও আ’লীগের বিকল্প নেই। শান্তিচুক্তি বাস্তবায়ন তার প্রকৃত উদাহরণ।

তিনি আরও বলেন, শান্তি উন্নয়ন শুধু শেখ হাসিনার সরকারই নিশ্চিত করতে পারে। পার্বত্য চট্টগ্রামের অভূতপূর্ব উন্নয়ন ও বিরাজমান শান্তি স্থিতিশীলতা তার উৎকৃষ্ট উদাহরণ। তিনি উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলে ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান। তিনি সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে ষড়যন্ত্র মোকাবেলার আহবান জানান। এসময় তিনি আগামী নির্বাচনে আওয়ামীলীগকে ভোট দিয়ে নির্বাচিত করার জন্য খাগড়াছড়িবাসীর প্রতি আহবান জানান। রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়ন পরিষদ চত্বরে ইউনিয়ন পরিষদ আয়োজিত ভালনারেবল উইমেন্স বেনিফিট(ভিডব্লিউবি) প্রোগ্রাম ২০২৩-২০২৪এর আওতায় মহিলাদের কার্ড হস্তান্তর, চাল বিতরন ও জিপিএ-৫ প্রাপ্ত কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগড় উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ’র সহ-সভাপতি ও জেলা পরিষদ এর সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আশুতোষ চাকমা, জেলা আওয়ামীগের মহিলা বিষয়ক সম্পাদক শতরুপা চাকমা, জেলা পরিষদের সদস্য শুভ মঙ্গল চাকমা ও নিলৎপল খীসা, রামগড় উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তফা হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কার্বারী, রামগড় পৌরসভার মেয়র মো: রফিকুল আলম কামাল। আরো উপস্থিত ছিলেন জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান ফারুক, জেলা যুব মহিলালীগ সভানেত্রী বিউটি রাণী ত্রিপুরা, উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী, ভাইস চেয়ারম্যান আনোযার ফারুক, মহিলা ভাইস-চেয়ারম্যান হাসিনা আক্তার, ওসি মিজানুর রহমান, উপজেলা আ’লীগের সভাপতি মোস্তফা হোসেন, আরো উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি, হেডম্যান-কার্বারী, জেলা উপজেলা আ’লীগ ও অঙ্গসংগঠনের সর্বস্তরের নেতাকর্মীবৃন্দ।

আলোচনা শেষে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ৬১৯জন মহিলাকে ভালনারেবাল উইমেন বেনিফিট(ভিডব্লিউবি)প্রোগ্রামের চাল রিতরণ, রেশন কার্ড হস্তান্তর ও ইউনিয়ন এলাকার জিপিএ-৫ প্রাপ্ত সংবর্ধনায় ছাত্র-ছাত্রীদের সনদ বিতরণ এবং নাকাপায় ২নং ইউপি’র দলীয় কার্যালয়ে নাকাপা ইউনিয়ন আওয়ামী লীগ নিজস্ব অফিস ভবন উদ্বোধন করেন।

এছাড়া বিকেলে রামগড় পৌর ভবনে রামগড় পৌরসভার উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানের্ ত্য চট্টগ্রাম ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ২০জন দুস্থ ও অসহায় মহিলাকে সেলাই মেশিন ও পৌর এলাকার বিভিন্ন ধর্মের ৭টি ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে ৬লাখ ৮০হাজার টাকা অনুদান বিতরণ করেন। এসময় উপজেলা আওয়ামীলীগ ও ২নং পাতাছড়া ইউনিয়ন আওয়ামীলীগ এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, কার্ড উপকার ভোগীরা, ইউপি সদস্য বৃন্দ এবং স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এবিএন/চাইথোয়াই মারমা/জসিম/তানভীর হাসান

এই বিভাগের আরো সংবাদ