সিরাজগঞ্জে চাঁদা দাবির ঘটনায় ছাত্রলীগ নেতা বহিস্কার গ্রেপ্তার ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ মার্চ ২০২৩, ১৮:৪৫

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার ধামাইচহাট সরকারি প্রাথমিক স্কুলে ভাংচুর ও চাঁদা দাবির ঘটনায় ছাত্রলীগ নেতা রানা মণ্ডলকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তিনি উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বহিস্কারের নির্দেশ দেয়া হয়। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জেলা ছাত্রলীগের জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক তাড়াশ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রানা মণ্ডল দলীয় গঠনতন্ত্র পরিপন্থী কাজে লিপ্ত হওয়ায় সোমবার রাতে তাকে দলীয় পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হলো।

সেইসাথে তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না জানতে চেয়ে আগামী ৫ কর্মদিবসের মধ্যে লিখিত ভাবে জানানোর নির্দেশ দেয়া হয়েছে। উল্লেখ্য, উক্ত স্কুলের ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে গত ৫ মার্চ দুপুরে ওই ছাত্রলীগ নেতার নেতৃত্বে ১০/১৫ জন ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মী ওই স্কুলের প্রধান শিক্ষকের কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। এ চাঁদা দিতে অস্বীকার করায় হামলা চালিয়ে স্কুলের চেয়ার, আসবাবপত্র ও মঞ্চ ভাংচুর করা হয়। এতে সাংস্কৃতিক অনুষ্ঠানটি তাৎক্ষনিকভাবে পন্ড হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে ৭ মার্চ রাতে ওই স্কুলের প্রধান শিক্ষক মোস্তফা কামাল বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় রানা মণ্ডলসহ ১২ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। এদিকে তাড়াশ থানার ওসি শহিদুল ইসলাম বলেন, এ মামলায় জড়িত নয়নকে (২৭) ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

এবিএন/এস,এম তফিজ উদ্দিন/জসিম/তানভীর হাসান

এই বিভাগের আরো সংবাদ