ক্ষেতলাল বালিকা বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৩, ১২:৩৪

জয়পুরহাটের ক্ষেতলাল পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠিত। 

সুবর্ণজয়ন্তী উপলক্ষে সকাল থেকে শিক্ষার্থী, শিক্ষক কর্মচারী ও আমন্ত্রিত অতিথিরা নতুন সাজে সজ্জিত হয়ে ওই বিদ্যালয় উপস্থিত হতে থাকে। বেলা বাড়ার সাথে সাথে তাদের পদচারনায় বিদ্যালয়ের মাঠ মুখরিত হয়ে ওঠে। দুপুরে ১ হাজার শিক্ষার্থী, ১০০ জন শিক্ষক কর্মচারী, ৩০০ জন আমন্ত্রিত অতিথিদের মধ্যহ্ন ভোজ করান আয়োজকরা।

এর আগে সকাল ১০টায় ক্ষেতলাল উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান বন্যার নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালীতে অংশগ্রহণ করেন প্রাক্তণ ও বর্তমান শিক্ষার্থী, সাবেক ও বর্তমান শিক্ষক কর্মচারী এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ। দুপুরে জয়পুরহাট-২ আসনের সাংসদ ও জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন দলীয় নেতাকর্মীদের সঙ্গে মধ্যহ্ন ভোজে অংশগ্রহণ করেন। এরপর প্রতিষ্ঠানের সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল মজিদ মোল্লার সভাপতিত্বে বিদ্যালয় মাঠে সুবর্ণজয়ন্তী উদযাপন মঞ্চে জাতীয় সঙ্গীতের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়। আলোচনা শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি। 

জানা গেছে, ১৯৭৩ সালে ক্ষেতলাল মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রতিষ্ঠা করেন, উপজেলার মুন্দাইল গ্রামের লুৎফর রহমান। এরপর পর্যায়ক্রমে মাধ্যমিক থেকে উচ্চ মাধ্যমিক এবং ১৯৯৫ সালে কলেজে রুপান্তরিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জয়পুরহাট-২ আসনের  সাংসদ ও বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল। বিশেষ অতিথি ক্ষেতলাল উপজেলা নির্বাহী অফিসার নূসরাত  জাহান বন্যা। 
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্ষেতলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ সায়ফুল ইসলাম। 

আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুজ্জামান তালুকদার নাদিম, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সিরাজুল ইসলাম সরদার, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বুলু, ক্ষেতলাল থানা অফিসার ইনচার্জ রাজিবুল ইসলাম। সাবেক ও বর্তমান শিক্ষক, শিক্ষার্থীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এবিএন/মিজানুর রহমান/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ