লোহাগাড়ায় ১ লাখ ৬০ হাজার ইয়াবা উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৩৭

চট্টগ্রামের লোহাগাড়ায় একটি কাভার্ডভ্যানে তল্লাশি চালিয়ে ১ লাখ ৬০ হাজার ইয়াবা বড়িসহ একটি আগ্নেয়াস্ত্র ও ৪০ রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে পুলিশ। এ সময় দুজনকে গ্রেপ্তার করা হয়।
 
বুধবার (২৩ ফেব্রুয়ারি) দিবাগত রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চুনতি ইউনিয়নের রেঞ্জ বন কর্মকর্তার কার্যালয়ের সামনে চেকপোস্টে বসিয়ে তল্লাশি চালানোর সময় তাদের গ্রেপ্তার করা হয়।  

আটককৃতরা হলেন কাভার্ড ভ্যানের চালক মো. ফরিদ মিয়া (২৫) ও হেলপার মো. নুর হোসেন সবুজ (২৭)।

লোহাগাড়া থানার ওসি মো. আতিকুর রহমান জানান, কক্সবাজার থেকে একটি বড় ইয়াবার চালান ঢাকা নিয়ে যাওয়ার খবর পাওয়া যাচ্ছিল কয়েকদিন ধরে। সর্বশেষ গতরাতে (২৩ ফেব্রুয়ারি) চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানোর সময় একটি কাভার্ড ভ্যান সন্দেহ করা হলে তা থামিয়ে তল্লাশি চালানো হয়। এ সময় চালকের সিটের পেছনে বিশেষভাবে লুকিয়ে রাখা স্কচটেপ মোড়ানো ১৬টি পোটলা উদ্ধার করা হয়। এতে প্রায় ১ লাখ ৬০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। যার আনুমানিক বাজার মূল্য ৪৮ কোটি টাকা।  

তিনি আরও জানান, এ সময় কাভার্ডভ্যানের চালক ফরিদ মিয়ার দেহ তল্লাশি করে একটি আগ্নেয়াস্ত্র ও হেলপার নুর হোসেন সবুজের দেহ তল্লাশি করে ৪০ রাউন্ড গুলি ভর্তি একটি প্লাষ্টিকের বক্স পাওয়া যায়। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে, বিশুদ্ধ পানি সরবরাহ করার আড়ালে ইয়াবা ও অস্ত্র সরবরাহ করেন তারা।  

এ ঘটনায় লোহাগাড়া থানায় মাদক দ্রব্য ও অস্ত্র আইনে দুটি পৃথক মামলা করা হয়েছে।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ